ধুনটে প্রকাশ্যে জুয়ার আসর

শুক্রবার, ১২ অক্টোবর ২০১৮

আমিনুল ইসলাম শ্রাবণ, ধুনট (বগুড়া) থেকে : বগুড়ার ধুনট উপজেলার বিভিন্ন স্থানে প্রকাশ্যে চলছে জমজমাট জুয়ার আসর। জুয়া বন্ধে প্রশাসনের ভূমিকা রহস্যজনক বলে দাবি করছেন সচেতন মহল।

অনুসন্ধানে জানা যায়, ধুনট সদরের হাইস্কুল খেলার মাঠে পাটের গুদাম ঘরে, কালেরপাড়া ইউনিয়নের রতœীপাড়া গ্রামে, নিমগাছী ইউনিয়নের বেড়েরবাড়ী-বুড়িরভিটা গ্রামে, মথুরাপুর ইউনিয়নের গোপালপুর, সাগাটিয়া, ছাতিয়ানী, খাদুলী, গোসাইবাড়ী ইউনিয়নের চল্লিশপাড়া এবং কোনাগাঁতী গ্রামে বসছে জুয়ার আসর।

জানা যায়, ধুনট সদরে আমির হোসেন, রতœীপাড়ায় মশিউর রহমান ও অজিত কুমার, খাদুলীতে চাঁন মিয়া, বুড়িরভিটায় হিটলু, চল্লিশপাড়ায় ফটিক হোসেন, কোনাগাঁতীতে গোলাম রব্বানী জুয়ার বোর্ড পরিচালনায় নেতৃত্ব দেন। এর মধ্যে বুড়িভিটা গ্রামে ডাবু ব্যবহার করে এবং অন্য স্থানে তাসের মাধ্যমে জুয়া খেলা হয়। কোথাও বদ্ধ ঘরে, কোথাও খোলা আকাশে নিচে চলে জুয়ার আসর। এর মধ্যে রতœীপাড়া গ্রামে বাঁশ বাগানে তাঁবু টাঙিয়ে জুয়ার আসর চলছে। অধিকাংশ জুয়ার আসর স্থানীয় রাজনৈতিক নেতারা, প্রভাবশালী ব্যক্তির ছত্রছায়ায় হয়ে থাকে। যার কারণে গ্রামবাসী প্রতিবাদ করতে সাহস পান না।

নাম প্রকাশে অনিচ্ছুক জুয়ার বোর্ডের এক পরিচালনাকারী জানান, বিভিন্ন স্থানে ছোট-বড় জুয়ার আসর রয়েছে। স্থানীয় প্রশাসনকে ম্যানেজ করে জুয়ার বোর্ডগুলো পরিচালনা করা হয়। প্রতিদিন বোর্ড থেকে কিছু প্রভাবশালী ব্যক্তিদের এবং মাসিক চুক্তিতে প্রশাসনকে মাসোহারা দেয়া হয়ে থাকে।

ধুনট থানার অফিসার ইনচার্জ খান মোহাম্মদ এরফান বলেন, নিয়মিত জুয়ার আসর চলে এমন কোনো তথ্য নেই। তবে বিচ্ছিন্নভাবে জুয়া খেলার চেষ্টা করে, যা খবর পেলেই পুলিশ অভিযান চালায়। এ ছাড়া জুয়া বন্ধে পুলিশ তৎপর রয়েছে।

সারাদেশ'র আরও সংবাদ
Bhorerkagoj