প্রকল্প উদ্বোধনকালে প্রধানমন্ত্রী : উন্নয়নে অসাধ্য সাধন করেছে বাংলাদেশ

শুক্রবার, ১২ অক্টোবর ২০১৮

কাগজ প্রতিবেদক : বাংলাদেশ গত এক দশকে উন্নয়নের ক্ষেত্রে অসাধ্য সাধন করেছে বলে মন্তব্য করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। তিনি বলেন, বিশ্বে কোনো দেশ অল্পসময়ে এত উন্নতি করতে পারে কিনা- আমার জানা নেই। আমরা সে অসাধ্য সাধন করেছি। তবে এখানেই না থেমে আরো অনেক দূর যেতে হবে বলে মন্তব্য করেন তিনি। গতকাল বৃহস্পতিবার সকালে গণভবন থেকে ভিডিও কনফারেন্সের মাধ্যমে ২০ জেলায় ৩৩ প্রকল্পের উদ্বোধন করতে গিয়ে এসব কথা বলেন প্রধানমন্ত্রী।

স্থানীয় সরকার প্রকৌশল অধিদপ্তরের অধীনে বাস্তবায়িত ৭টি সেতু, ১টি জেটি, ৯টি উপজেলা পরিষদের স¤প্রসারিত প্রশাসনিক ভবন ও হলরুম এবং ৬টি নগর মাতৃসদন ভবন ও ১০টি নগর স্বাস্থ্যকেন্দ্র উদ্বোধন করেন প্রধানমন্ত্রী। সেতুগুলোর মধ্যে দিনাজপুরের কান্তজি মন্দির সড়কে ডেপা নদীর উপর নির্মিত সেতু, জামালপুরে ব্রহ্মপুত্র নদের ওপর শহীদ লেফটেন্যান্ট শেখ জামাল ও শহীদ মেজর জেনারেল খালেদ মোশাররফ বীর উত্তম সেতু, টাঙ্গাইলে ধলেশ্বরী নদীর উপর দেশরতœ জননেত্রী শেখ হাসিনা সেতু, নড়াইলে চিত্রা নদীর উপর শেখ রাসেল সেতুসহ মাদারীপুর ও শ্রীপুর উপজেলার সেতু রয়েছে। এ ছাড়া টেকনাফ-মিয়ানমার ট্রানজিট ঘাটে ৫৫০ মিটার দীর্ঘ জেটিরও উদ্বোধন করেন প্রধানমন্ত্রী।

এলজিআরডি ও সমবায়মন্ত্রী ইঞ্জিনিয়ার খন্দকার মোশাররফ হোসেন এবং স্থানীয় সরকার বিভাগের সিনিয়র সচিব ড. জাফর আহমেদ খান অনুষ্ঠানে বক্তৃতা করেন। মুখ্য সচিব মো. নজিবুর রহমান ভিডিও কনফারেন্সটি সঞ্চালনা করেন। প্রকল্পগুলো উদ্বোধনের সময় ভিডিও কনফারেন্সের মাধ্যমে মাদারীপুর, কুমিল্লা, নওগাঁ, ময়মনসিংহ ও গাজীপুরের স্থানীয়দের সঙ্গে কথা বলেন শেখ হাসিনা।

তিনি বলেন, গত ১০ বছরে জনগণের জীবনমানের উন্নয়ন হয়েছে এবং দিনবদলের যাত্রা শুরু হয়েছে। ২০০৮ সালে নবম জাতীয় সংসদ নির্বাচনের পর আওয়ামী লীগ নেতৃত্বাধীন মহাজোট সরকার ক্ষমতায় এসে দেশের উন্নয়নে ব্যাপক কর্মসূচি বাস্তবায়ন শুরু করে। সব দিক থেকে মানুষ যেন ভালোভাবে বাঁচতে পারে, সে চেষ্টা তার সরকার করছে। দেশের জন্য বঙ্গবন্ধুর আদর্শে নিজেকে উৎসর্গ করেছেন বলে এ সময় মন্তব্য করেন প্রধানমন্ত্রী। উদ্বোধন করা সেতু, জেটি, স্বাস্থ্যকেন্দ্রসহ বিভিন্ন স্থাপনা ব্যবহার ও রক্ষণাবেক্ষণে সবাইকে যতœবান হওয়ার আহ্বান জানান তিনি।

শেষ পাতা'র আরও সংবাদ
Bhorerkagoj