সাবের হোসেন চৌধুরী : দুর্গাপূজায় অপ্রীতিকর ঘটনা এড়াতে সতর্ক থাকুন

শুক্রবার, ১২ অক্টোবর ২০১৮

কাগজ প্রতিবেদক : ঢাকা-৯ আসনের সংসদ সদস্য এবং বস্ত্র ও পাট মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি সাবের হোসেন চৌধুরী বলেছেন, হিন্দু ধর্মাবম্বলীদের সবচেয়ে বড় ধর্মীয় উৎসব দুর্গাপূজা ঘিরে কোনো ধরনের নিরাপত্তা হুমকি নেই। তবে জাতীয় নির্বাচনের আগে কোনো ব্যক্তি বা গোষ্ঠী অপ্রীতিকর ঘটনা ঘটানোর সুযোগ নিতে পারে। কিন্তু আমরা সেই সুযোগ কাউকে নিতে দেব না। এ ব্যাপারে সবাইকে সতর্ক থাকার আহ্বান জানিয়ে তিনি বলেন, পূজামণ্ডপকে ঘিরে পর্যাপ্ত নিরাপত্তা ব্যবস্থাসহ সব ধরনের প্রয়োজনীয় পদক্ষেপ নেয়া হয়েছে। আপনারা নির্ভয়ে ও আনন্দঘন পরিবেশে উৎসব পালন করুন। ঢাকা-৯ নির্বাচনী এলাকায় দুর্গাপূজা উদযাপন উপলক্ষে প্রশাসন, সংশ্লিষ্ট বিভাগীয় কর্মকর্তা, পুজামণ্ডপের নেতারা এবং জনপ্রতিনিধিদের সমন্বয় সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

গতকাল বৃহস্পতিবার সন্ধ্যায় সবুজবাগ থানা আওয়ামী লীগ কার্যালয়ে অনুষ্ঠিত সমন্বয় সভায় সবুজবাগ, খিলগাঁও ও মুগদা থানা পুলিশের ঊধ্বর্তন কর্মকর্তারা, দক্ষিণ সিটি করপোরেশন, ডিপিডিসি ও ঢাকা ওয়াসার কর্মকর্তারা এবং খিলগাঁও, সবুজবাগ ও মুগদা এলাকার ১৩টি পূজামণ্ডপের নেতারা উপস্থিত ছিলেন। সবুজবাগ, খিলগাঁও ও মুগদা থানা পূজা উদযাপন কমিটি উদ্যোগে অনুষ্ঠিত সমন্বয় সভা পরিচালনা করেন শ্রী শ্রী বরদেশ্বরী কালীমাতা মন্দির ও শ্মশান কমিটির সভাপতি এবং সবুজবাগ থানা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক লায়ন চিত্তরঞ্জন দাস।

সমন্বয় সভায় পূজামণ্ডপের নিরাপত্তা, সিসি ক্যামেরা স্থাপন, মণ্ডপে প্রবেশের সময় আর্চওয়ের ব্যবহার, পূজামণ্ডপ এলাকার ট্রাফিকিং ব্যবস্থা, নিরবচ্ছিন্ন বিদ্যুৎ সরবরাহ নিশ্চিতকরণ, সার্বক্ষণিক পানির ব্যবস্থা, পূজামণ্ডপ এলাকার ময়লা আবর্জনা পরিষ্কারকরণ, মোবাইল টয়লেটের ব্যবস্থাকরণ, মশার উপদ্রপ থেকে রক্ষায় স্প্রে করাসহ বিভিন্ন বিষয়ে আলোচনা করা হয়। এসব বিষয়ে সংশ্লিষ্ট সবাইকে নিষ্ঠার সঙ্গে দায়িত্ব পালনের জন্য আহ্বান জানান সাবের হোসেন চৌধুরী। একই সঙ্গে নিরাপদ, শান্তিপূর্ণ ও উৎসবমুখর পরিবেশে সনাতন ধর্মাম্বলীরা যেন তাদের ধর্মীয় উৎসব পালন করতে পারে, সে জন্য সব রকম সহযোগিতা করতে স্থানীয় আওয়ামী লীগ নেতাদের প্রতি আহ্বান জানান তিনি। এ ছাড়া, প্রতিমা বিসর্জনের জন্য ঢাকা মেট্রোপলিটন পুলিশ (ডিএমপি) ও মহানগর পূজা উদযাপন কমিটির দেয়া নির্দেশনা মানার জন্য পূজামণ্ডপের নেতাদের প্রতি আহ্বান জানান তিনি।

শেষ পাতা'র আরও সংবাদ
Bhorerkagoj