অফিস শেষে বাসে বাসায় ফিরলেন প্রতিমন্ত্রী তারানা

বৃহস্পতিবার, ১৩ সেপ্টেম্বর ২০১৮

কাগজ প্রতিবেদক : উন্নত অনেক দেশে মন্ত্রী, প্রতিমন্ত্রী নিজে গাড়ি কিংবা সাইকেল চালিয়ে যাতায়াত করেন। সেখানে থাকে না নিরাপত্তার বাড়তি কড়াকড়ি। আর আমাদের দেশে মন্ত্রী, প্রতিমন্ত্রী মানেই পুলিশ প্রটোকল। কিন্তু প্রচলিত এই ব্যবস্থা ও ধারণা ভাঙতে শুরু হয়েছে। গতকাল বুধবার গণপরিবহনে সাধারণ যাত্রীদের মতোই নির্ধারিত ভাড়া পরিশোধ করে গুলশানের বাসায় ফিরেছেন তথ্য প্রতিমন্ত্রী তারানা হালিম। এমনকি প্রায় প্রতিদিনই তিনি গণপরিবহনে যাতায়াতের চিন্তাও করছেন।

জানা গেছে, গতকাল দুপুর সাড়ে ১২টার দিকে পুলিশ প্রটোকল ছাড়া সচিবালয় থেকে বের হয়ে পুরানা পল্টনে যান তথ্য প্রতিমন্ত্রী এডভোকেট তারানা হালিম। গুলশান যাওয়ার জন্য ‘৬ নম্বর’ বাসে উঠেন তিনি। মহিলাদের জন্য সংরক্ষিত আসনে বসে যানজট ঠেলে প্রায় দুই ঘণ্টায় তিনি বাসায় ফেরেন। একজন প্রতিমন্ত্রী এবং জনপ্রিয় অভিনেত্রীকে গণপরিবহনে দেখে উচ্ছ¡াস প্রকাশ করেন সাধারণ যাত্রীরা। অনেকে এ সময় তারানা হালিমের সঙ্গে সেলফিও তুলেছেন।

হঠাৎ করে এমন সিদ্ধান্তের কারণ সম্পর্কে তিনি জানান, সাধারণ মানুষ কীভাবে বাসে যাতায়াত করেন এবং গণপরিবহনের অবস্থা কেমন- তা জানতেই তিনি এই সিদ্ধান্ত নিয়েছেন। গণপরিবহনের চড়ার অভিজ্ঞতা সম্পর্কে তিনি বলেন, ভাড়া দিতে চাইলে তারা ভাড়া নিতে চায়নি। বাসের সিটের কভারগুলো তেল চিটচিটে ছিল। আমি বললাম এগুলো হাতে এবং নখে থাকলে কোনো খাবার খেলে তো অসুস্থ হয়ে যাবে মানুষ। কভারগুলো পরিষ্কার বা পরিবর্তন করে দিতে বললাম, তারা বলল পরিষ্কার করবেন। এখন থেকে প্রায় প্রতিদিনই বাসে যাতায়াত করবেন বলেও জানিয়েছেন তারানা হালিম।

প্রসঙ্গত, এর আগে কৃষিমন্ত্রী মতিয়া চৌধুরী, সড়ক পরিবহনমন্ত্রী ওবায়দুল কাদেরও গণপরিবহনে চড়েছেন।

দ্বিতীয় সংস্করন'র আরও সংবাদ
Bhorerkagoj