সরকারি হলো আরো ১৪টি কলেজ

বৃহস্পতিবার, ১৩ সেপ্টেম্বর ২০১৮

কাগজ প্রতিবেদক : দেশে নতুন করে আরো ১৪টি বেসরকারি কলেজকে জাতীয়করণ করা হয়েছে। গতকাল বুধবার এ ব্যাপারে প্রজ্ঞাপন জারি করেছে শিক্ষা মন্ত্রণালয়। মাধ্যমিক ও উচ্চশিক্ষা বিভাগের উপসচিব নাছিমা খানম স্বাক্ষরিত প্রজ্ঞাপনে ‘সরকারিকৃত কলেজ শিক্ষক ও কর্মচারী আত্তীকরণ বিধিমালা-২০১৮’ এর আলোকে সরকারিকরণের বিষয় উল্লেখ করা হয়েছে।

নতুন করে সরকারি হওয়া কলেজগুলো হচ্ছে- ফরিদপুরের সালথা কলেজ, নেত্রকোনার আটপাড়া উপজেলার তেলিগাতী ডিগ্রি কলেজ, ময়মনসিংহের ঈশ্ব¦রগঞ্জ ডিগ্রি কলেজ, নোয়াখালীর সুবর্ণচরের সৈকত ডিগ্রি কলেজ, রাঙ্গামাটির রাজস্থলী কলেজ, সুনামগঞ্জের তাহিরপুর উপজেলার বাদাঘাট ডিগ্রি কলেজ, রাজশাহীর চারঘাট উপজেলার সরদহ মহাবিদ্যালয়, সিরাজগঞ্জের তাড়াশ উপজেলার বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিব আইডিয়াল কলেজ ও চৌহালী উপজেলার চৌহালী ডিগ্রি কলেজ, যশোরের বাঘারপাড়া শহীদ সিরাজুদ্দীন হোসেন মহাবিদ্যালয়, খুলনার দিঘলিয়া উপজেলার এম এ মজিদ ডিগ্রি কলেজ, কুষ্টিয়ার দৌলতপুর উপজেলার শেখ ফজিলাতুন্নেছা মুজিব মহিলা কলেজ ও ভেড়ামারা উপজেলার ভেড়ামারা মহিলা কলেজ এবং গাইবান্ধার গোবিন্দগঞ্জ কলেজ।

এর আগে গত ১২ আগস্ট ২৭১টি ও ২৭ আগস্ট ৫টি মিলে ২৭৬টি বেসরকারি কলেজকে সরকারি করা হয়। এ নিয়ে দেশে সরকারি কলেজ ও সমমানের প্রতিষ্ঠানের সংখ্যা দাঁড়াল ৬১৭টিতে। সরকারের ঘোষণা অনুযায়ী যেসব উপজেলায় কোনো সরকারি কলেজ নেই, সেগুলোতে একটি করে কলেজ সরকারি করার সিদ্ধান্ত নেয়া হয়। এ বিষয়ে সরকারিকৃত কলেজ শিক্ষক ও কর্মচারী আত্মীকরণ বিধিমালা ২০১৮ জারি করা হয়। এই বিধিমালার আলোকেই কলেজগুলো সরকারি করা হয়েছে।

দ্বিতীয় সংস্করন'র আরও সংবাদ
Bhorerkagoj