আইডিইবির ২২তম জাতীয় সম্মেলন ১৫ সেপ্টেম্বর

বৃহস্পতিবার, ১৩ সেপ্টেম্বর ২০১৮

কাগজ প্রতিবেদক : ‘চতুর্থ শিল্পবিপ্লবের চ্যালেঞ্জ মোকাবেলায়-বিশ^মানের টিভেট’ প্রতিপাদ্যে আগামী ১৫-১৭ সেপ্টেম্বর ঢাকায় অনুষ্ঠিত হতে যাচ্ছে ইনস্টিটিউশন অব ডিপ্লোমা ইঞ্জিনিয়ার্সের (আইডিইবি) ২২তম জাতীয় সম্মেলন ও ৪১তম কাউন্সিল অধিবেশন। প্রধানমন্ত্রী শেখ হাসিনা এ সম্মেলনের আনুষ্ঠানিক উদ্বোধন করবেন। গতকাল বুধবার এক সংবাদ সম্মেলনে এ তথ্য জানানো হয়।

এ সময় প্রধানমন্ত্রী আইডিইবি ভবনের সামনে নির্মিত স্বাধীনতা ও বঙ্গবন্ধু ভাস্কর্য এবং আইডিইবি ভবনের ঊর্ধ্বমুখী সম্প্রসারণ কাজের উদ্বোধন করবেন। উদ্বোধনী অনুষ্ঠানে রাজনীতি, মুক্তিযুদ্ধ, সমাজসেবা, কারিগরি শিক্ষা ও সংস্কৃতিতে জাতীয় ক্ষেত্রে বিশেষ অবদানের জন্য প্রধানমন্ত্রী তিনজন বিশিষ্ট সদস্য প্রকৌশলীর হাতে আইডিইবি স্বর্ণপদক তুলে দেবেন।

অন্যদিকে ১৬ সেপ্টেম্বর সকাল ১০টায় কাকরাইলে আইডিইবি ভবনে ইনস্টিটিউশনের ৪১তম কাউন্সিল সম্মেলন ও ইঞ্জিনিয়ারিং ইনোভেশন এক্সপো ’১৮-এর উদ্বোধন করবেন সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী মো. ওবায়দুল কাদের। সম্মেলনের সমাপনী অধিবেশন ১৭ সেপ্টেম্বর বিকেল ৫টায় আইডিইবি ভবনে অনুষ্ঠিত হবে। অনুষ্ঠানে প্রধান অতিথি থাকবেন বিরোধীদলীয় নেতা রওশন এরশাদ। যুক্তরাজ্য, যুক্তরাষ্ট্র, অস্ট্রেলিয়া, কানাডা, মধ্যপ্রাচ্য ও সার্কভুক্ত দেশগুলোর আমন্ত্রিত কারিগরি শিক্ষা বিশেষজ্ঞ ছাড়াও ডিপ্লোমা প্রকৌশলীদের প্রতিনিধিরা অংশগ্রহণ করবেন।

সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্য পাঠ করেন আইডিইবি সাধারণ সম্পাদক মো. শামসুর রহমান। বিভিন্ন প্রশ্নের জবাব দেন আইডিইবির সভাপতি এ কে এম এ হামিদ।

অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন কেন্দ্রীয় সহসভাপতি এ কে এম আব্দুল মোতালেব, যুগ্ম সাধারণ সম্পাদক ফজলুর রহমান খান ও আব্দুন নুমান, শিক্ষা ও প্রশিক্ষণ সম্পাদক ইদরীস আলী, জনসংযোগ ও প্রচার সম্পাদক সিরাজুল ইসলাম. অর্থ সম্পাদক গিয়াস উদ্দিন, লাইব্রেরি সম্পাদক আবুল বাসার প্রমুখ।

দ্বিতীয় সংস্করন'র আরও সংবাদ
Bhorerkagoj