প্রশ্নফাঁস ঠেকাতে ঢাবিতে টাস্কফোর্স গঠনের দাবি

বৃহস্পতিবার, ১৩ সেপ্টেম্বর ২০১৮

ঢাবি প্রতিনিধি : আসন্ন ভর্তি পরীক্ষায় প্রশ্নপত্র ফাঁস ঠেকাতে ঢাকা বিশ^বিদ্যালয় কর্তৃপক্ষকে টাস্কফোর্স গঠনের দাবি জানিয়েছে বাংলাদেশ ছাত্র ইউনিয়ন। গতকাল বুধবার দুপুরে বিশ^বিদ্যালয়ের মধুর ক্যান্টিনে এক সংবাদ সম্মেলনে এ দাবি জানানো হয়। এ সময় তারা বিগত সময়ে বিশ^বিদ্যালয়ে সব ভর্তি পরীক্ষায় জালিয়াতি চক্রের তথ্য অনুসন্ধান, ভর্তি বাতিল ও বিচারের দাবিও জানান।

লিখিত বক্তব্যে ছাত্র ইউনিয়নের ঢাবি শাখা সাধারণ সম্পাদক রাজীব দাস বলেন, ভর্তি পরীক্ষাগুলোকে বছর বছর ভর্তিযুদ্ধ অ্যাখ্যা দেয়ার মাধ্যমে আমাদের শিক্ষা ব্যবস্থাকে বহুদিন ধরেই প্রচণ্ড নোংরা এক চেহারা নিয়েছে প্রশ্নফাঁস আর জালিয়াতির মতো ভয়াল সব দুর্নীতির মধ্য দিয়ে। সিআইডির মাধ্যমে প্রশ্নফাঁস ও জালিয়াতির খবর বেরিয়ে আসে। বিশ^বিদ্যালয় প্রশাসন এসব ঘটনার পুনরাবৃত্তি হবে না, এই নিশ্চয়তা দিতে পারে না।

তিনি বলেন, এবার কোনো ইউনিটের ভর্তি পরীক্ষা ঘিরে যদি প্রশ্নফাঁস বা ভর্তি জালিয়াতির কোনো ঘটনা ঘটে তাহলে বাংলাদেশ ছাত্র ইউনিয়ন তার সর্বশক্তি নিয়ে রাজপথে নেমে আসবে এবং ঘটনার মূলে জড়িত যে প্রশাসন তার অস্তিত্বকে চ্যালেঞ্জ ছুড়ে দেবে।

উল্লেখ্য, আগামীকাল শুক্রবার ব্যবসায় শিক্ষা অনুষদভুক্ত ‘গ’ ইউনিটের ভর্তি পরীক্ষার মাধ্যমে শুরু হচ্ছে এ বছরের ঢাকা বিশ^বিদ্যালয় ভর্তি পরীক্ষা। গ-ইউনিটে এবার ১২৫০টি আসনের বিপরীতে ভর্তিচ্ছু আবেদনকারীর সংখ্যা ২৬ হাজার ৯৬০ জন।

দ্বিতীয় সংস্করন'র আরও সংবাদ
Bhorerkagoj