শোলাকিয়ায় জঙ্গি হামলা মামলার চার্জশিট দাখিল

বৃহস্পতিবার, ১৩ সেপ্টেম্বর ২০১৮

সাকাউদ্দিন আহাম্মদ রাজন, কিশোরগঞ্জ থেকে : কিশোরগঞ্জের আদালতে শোলাকিয়ায় জঙ্গি হামলা মামলার অভিযোগপত্র দাখিল করেছে পুলিশ। গতকাল বুধবার মামলার তদন্তকারী কর্মকর্তা আরিফুর রহমান হামলার প্রায় দুই বছর পর চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট মো. হাবিবুল্লাহর আদালতে এ অভিযোগপত্র দাখিল করেন।

অভিযোগপত্রে মোট ২৪ জন আসামির নাম উল্লেখ করা হয়েছে। এর মধ্যে ১৯ জন আসামি দেশের বিভিন্ন স্থানে বন্দুকযুদ্ধে নিহত এবং বাকি ৫ জন কারাগারে রয়েছেন। কারাগারে আটক পাঁচ আসামি হলেন- কিশোরগঞ্জের জাহিদুল হক তানিম, চাঁপাইনবাবগঞ্জের মিজানুর রহমান ওরফে বড় মিজান, কুষ্টিয়ার আব্দুস সবুর খান ওরফে সোহেল মাহফুজ, গাইবান্ধার জাহাঙ্গীর আলম ওরফে রাজিব গান্ধি ও আনোয়ার হোসেন। মোট ১৩ পৃষ্ঠার অভিযোগপত্রে মামলার সাক্ষী হিসেবে ৭৩ জনের নাম উল্লেখ করা হয়।

কিশোরগঞ্জের পুলিশ সুপার মাশরুকুর রহমান খালেদ গত মঙ্গলবার বিকেলে এ-সংক্রান্ত প্রেস ব্রিফিংয়ে জানান, হামলার মূল পরিকল্পনাকারী হলেন- জাহাঙ্গীর আলম ওরফে রাজিব গান্ধি ও তামিম। এ ছাড়া কেউ অর্থের জোগানদাতা, কেউ বাসা ভাড়া ঠিক করে দেয়াসহ বিভিন্নভাবে সম্পৃক্ত রয়েছেন।

উল্লেখ্য, ২০১৬ সালের ৭ জুলাই ঈদুল ফিতরের দিন শোলাকিয়া ঈদগাহের পূর্ব দিকে আজিম উদ্দিন উচ্চ বিদ্যালয়ের কাছে জঙ্গি হামলার ঘটনা ঘটে। হামলায় পুলিশ কনস্টেবল জহিরুল হক ও আজহারুল ইসলাম, স্থানীয় গৃহবধূ ঝরনা রাণী ভৌমিক এবং আবির রহমান নামে হামলাকারী এক জঙ্গি নিহত হন।

প্রথম পাতা'র আরও সংবাদ
Bhorerkagoj