করপোরেট নিউজ

বৃহস্পতিবার, ১৩ সেপ্টেম্বর ২০১৮

ইউজিসি

বাংলাদেশ বিশ^বিদ্যিালয় মঞ্জুরি কমিশনের (ইউজিসি) চেয়ারম্যান প্রফেসর আবদুল মান্নানের সঙ্গে ঢাকাস্থ শ্রীলঙ্কার রাষ্ট্রদূত ক্রিসান্তে ডি সিলভার নেতৃত্বে দুই সদস্যের একটি প্রতিনিধিদল এক সৌজন্য সাক্ষাৎ করেন। গত রবিবার ইউজিসি সভাকক্ষে এ সভা অনুষ্ঠিত হয়। শ্রীলঙ্কার প্রতিনিধিদলটি ইউনিভার্সিটি অব সায়েন্স এন্ড টেকনোলজি চট্টগ্রাম (ইউএসটিসি) থেকে পাসকৃত শ্রীলঙ্কার শিক্ষার্থীদের কাছ থেকে মেডিকেল ইন্টার্নশিপ প্রোগামের জন্য অতিরিক্ত ফি আদায় ও অন্যান্য বিষয় নিয়ে বিস্তারিত আলোচনা করেন। বিজ্ঞপ্তি।

ইউজিসি চেয়ারম্যান শ্রীলঙ্কার রাষ্ট্রদূতকে এ সমস্যাটি দ্রুত সমাধান করার কথা বলেন। তিনি ইউএসটিসি কর্তৃপক্ষকে শ্রীলঙ্কার শিক্ষার্থীদের আগামী ২০ সেপ্টেম্বর ২০১৮ তারিখের মধ্যে মূল সার্টিফিকেট দেয়ার জন্য নির্দেশ প্রদান করেন। অন্যথায় ইউজিসি প্রতিবেশী দেশগুলোকে ইউনিভার্সিটি অব সায়েন্স এন্ড টেকনোলজি চট্টগ্রামে মেডিকেল শিক্ষার জন্য শিক্ষার্থী প্রেরণে বিরত থাকতে একটি পাবলিক নোটিস জারি করবে বলে জানান।

এ সময় ইউজিসি সদস্য প্রফেসর ড. দিল আফরোজা বেগম, প্রফেসর ড. মো. আখতার হোসেন প্রফেসর, ড. এম শাহ্ নওয়াজ আলী; চট্টগ্রাম মেডিকেল বিশ^বিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ডা. মোহাম্মদ ইসমাইল খান, ইউএসটিসির উপাচার্য প্রফেসর ডা. প্রভাত চন্দ্র বড়ুয়া, ইউজিসি সচিব ড. মো. খালেদ, স্বাস্থ্য মন্ত্রণালয়, শিক্ষা মন্ত্রণালয়, পররাষ্ট্র মন্ত্রণালয়, বিএমডিসির প্রতিনিধি এবং ইউজিসি ও ইউএসটিসির পদস্থ কর্মকর্তারা সভায় উপস্থিত ছিলেন। বিজ্ঞপ্তি।

হিন্দু কল্যাণ ট্রাস্ট

হিন্দুধর্মীয় কল্যাণ ট্রাস্ট কর্তৃক ভগবান শ্রীকৃষ্ণের শুভ জন্মাষ্টমী উপলক্ষে আলোচনা সভার আয়োজন করা হয়। আলোচনা সভায় প্রধান অতিথি ছিলেন শ্রীমৎ স্বামী ধ্রæবেশানন্দজী মহারাজ, অধ্যক্ষ, রামকৃষ্ণ মঠ ও মিশন, ঢাকা। বিশেষ অতিথি ছিলেন শ্রী শ্যামল ভাট্টাচার্য, ট্রাস্টি, হিন্দুধর্মীয় কল্যাণ ট্রাস্ট ও অধ্যাপক হিরেন্দ্রনাথ বিশ^াস, সভাপতি, বাংলাদেশ জাতীয় হিন্দু সংস্কার সমিতি। আলোচনা সভার সভাপতিত্ব করেন শ্রী সুব্রত পাল, ভাইস-চেয়ারম্যান, হিন্দুধর্মীয় কল্যাণ ট্রাস্ট। বিজ্ঞপ্তি।

স্বাগত বক্তব্য রাখেন নিরঞ্জন দেবনাথ, সচিব (যুগ্মসচিব), হিন্দুধর্মীয় কল্যাণ ট্রাস্ট। মন্দিরভিত্তিক শিশু ও গণশিক্ষা প্রকল্পে উপপ্রকল্প পরিচালক, সহকারী প্রকল্প পরিচালক, শিক্ষক-শিক্ষিকা ও ট্রাস্টের কর্মকর্তা-কর্মচারীরাসহ আমন্ত্রিত অতিথিরা সভায় উপস্থিত ছিলেন। অনুষ্ঠানের সঞ্চালনা করেন শ্রী প্রশান্ত কুমার বিশ^াস, ফিল্ড অফিসার, হিন্দুধর্মীয় কল্যাণ ট্রাস্ট।

অর্থ-শিল্প-বাণিজ্য'র আরও সংবাদ
Bhorerkagoj