দিনাজপুরে পেট্রলপাম্পে অভিযান : হেলমেট ছাড়া তেল না দেয়ার নির্দেশ

বৃহস্পতিবার, ১৩ সেপ্টেম্বর ২০১৮

মো. দেলোয়ার হোসেন, দিনাজপুর থেকে : সড়ক দুর্ঘটনা প্রতিরোধে হেলমেটবিহীন মোটরসাইকেল চালকদের তেল না দেয়ার জন্য দিনাজপুর কোতোয়ালি পুলিশ গতকাল বুধবার শহরের বিভিন্ন পেট্ররপাম্পে অভিযান চালিয়েছে। অভিযানে হেলমেট পরিহিত মোটরসাইকেল চালকদের অভিনন্দিত করা হয় এবং হেলমেটবিহীন চালকদের আইনের আওতায় আনা হয়।

এ সময় দিনাজপুর অতিরিক্ত পুলিশ সুপার মো. মাহফুজ্জামান আশরাফ বলেন, জনসচেতনতা ও আইনিভাবে সড়ক প্রতিরোধে এ ব্যবস্থা নেয়া হয়েছে। মাথায় আঘাতপ্রাপ্ত হলে জীবনহানীর আশঙ্কা থাকে। সড়ক দুর্ঘটনায় মাথাকে রক্ষা করার জন্যই এ ব্যবস্থা নেয়া হয়েছে। মাথা রক্ষায় হলেই মৃত্যুর সংখ্যা কমে আসবে বলে এমনটাই দাবি আশরাফের।

অতিরিক্ত পুলিশ সুপার (সদর সার্কেল) সুশান্ত সরকার বলেন, পেট্রলপাম্প মালিকদের সমর্থন পাওয়া গেছে। এ ক্ষেত্রে অনেক দুষ্টু মোটরসাইকেলচালক পেট্রলপাম্প মালিকদের ভয়-ভীতি প্রদর্শন করে হেলমেটবিহীন মোটরসাইকেল নিয়ে তেল নিতে না পারে সেদিকে পুলিশ সতর্ক অবস্থায় আছে। নিরাপদ সড়ক ও সড়ক দুর্ঘটনা প্রতিরোধে পুলিশ নানামুখী প্রদক্ষেপ গ্রহণ করছে। শুধু জনসচেতনতাই এখন সড়ক দুর্ঘটনা প্রতিরোধে মূল শক্তি বলে তিনি দাবি করেন।

এ সময় দিনাজপুর কোতোয়ালি থানার ওসি মো. রেদওয়ানুর রহিম, এসআই মালেকসহ একটি চৌকোশ পুলিশ দল এ অভিযানে অংশ নেন। প্রতিটি পেট্রলপাম্পে একটি সড়ক দুর্ঘটনা একটি পরিবারের সারাজীবনের কান্না, হেলমেটবিহীন তেল বিক্রি করা হয় না, বিভিন্ন ¯েøাগান লিখে পেট্রলপাম্পের সামনে ব্যানার ও ফেস্টুন লাগানো হয়েছে।

এই জনপদ'র আরও সংবাদ
Bhorerkagoj