‘মিস ইংল্যান্ড’ ফাইনালে হিজাবি

রবিবার, ৯ সেপ্টেম্বর ২০১৮

২০ বছর বয়সী সারা যুক্তরাজ্যের ইউনিভার্সিটি অব হাডার্সফিল্ডের আইন বিভাগের ছাত্রী। যুক্তরাজ্যের সুন্দরী প্রতিযোগিতা মিস ইংল্যান্ডের ফাইনাল রাউন্ডে লড়তে যাচ্ছেন প্রথম হিজাবি মুসলিম নারী সারা ইফতেখার। প্রায় ২২ হাজার সুন্দরীকে পেছনে ফেলে চূড়ান্ত পর্যায়ের তালিকায় নিজের নাম লিখিয়ে নেন তিনি। একই সঙ্গে অর্জন করে নেন ‘মিস ইয়র্কশায়ার পপুলারিটি’ খেতাব।

দ্য সানের প্রতিবেদনে জানানো হয়, মিস ইংল্যান্ডে প্রতিযোগিতার চূড়ান্ত পর্যায়ের প্রতিযোগিতা। নটিংহ্যামশায়ারের কেলহ্যাম হলে

আজ হিজাব পরে প্রতিযোগিতায় অংশ নেবেন তিনি। চূড়ান্ত পর্যায়ে ৫০ জন সুন্দরীর সঙ্গে লড়তে হবে তাকে। এতে বিজয়ী হলে এবারের মিস ওয়ার্ল্ড প্রতিযোগিতায় ইংল্যান্ডকে প্রতিনিধিত্ব করবে সারা। ২০ বছর বয়সী সারা যুক্তরাজ্যের ইউনিভার্সিটি অব হাডার্সফিল্ডের আইন বিভাগের ছাত্রী। মাত্র ১৬ বছর বয়স থেকে সারা তার নিজস্ব একটি কাপড়ের ব্যাবসা পরিচালনা করে আসছেন। তিনি তার ইনস্টাগ্রামে মাঝেমধ্যেই সালোয়ার কামিজ ও হিজাব পরে নানা রকমের ছবি প্রকাশ করে থাকেন। প্রতিযোগিতাটির চূড়ান্ত পর্যায়ের তালিকায় সম্পর্কে সারা বলেন, ২০১৮ সালের মিস ইংল্যান্ডে ফাইনালে পৌঁছানোর অনুভূতি বোঝাতে পারব না। আমি এই প্রতিযোগিতাটির শেষ হওয়া পর্যন্ত আর অপেক্ষা করতে পারছি না। আমার অনুভূতি প্রকাশ করার ভাষা নেই। আমি আমার অংশগ্রহণের মাধ্যমে দেখাতে চাই যে, সৌন্দর্যের কোনো নির্দিষ্ট সংজ্ঞা নাই।

ফ্যাশন (ট্যাবলয়েড)'র আরও সংবাদ
Bhorerkagoj