নজরকাড়া তারকারা

শনিবার, ৮ সেপ্টেম্বর ২০১৮

ঈদুল আজহায় জনপ্রিয় তারকাদের মধ্যে প্রায় সবারই কাজ দেখেছেন দর্শকরা। কাজের মান ধরে রেখে সবাই দর্শকদের মন পাননি। যারা ঈদে অভিনয় দক্ষতার জোরে নজর কেড়েছেন, তাদের বেছে নিল ‘মেলা’। ঈদের সেরা পাঁচ অভিনেতা ও পাঁচ অভিনেত্রীকে নিয়ে এই আয়োজন

আলোচিত পাঁচ অভিনেতা

আফরান নিশো

গত ঈদের মতো এই ঈদেও সবচেয়ে বেশি আলোচিত হয়েছেন আফরান নিশো, এই বছরটা বেশ ভালোই যাচ্ছে উনার। ‘লালাই’ নাটকে অনবদ্য অভিনয় করে দর্শকদের কাঁদিয়েছেন, ‘লায়লা, তুমি কি আমায় মিস করো?’ ও ‘শোক হউক শক্তি’ নাটকেও তার অভিনয় ছিল চোখে পড়ার মতো। এ ছাড়া এই ঈদে প্রচার হওয়া তার অভিনীত নাটকগুলোর মধ্যে ‘সব গল্প রূপকথা নয়’, ‘ছেলেরাও কাঁদে’, ‘রং বদল’, ‘ট্যাটু ৩’, ‘টুইন’, ‘দ্য জুনিয়র আর্টিস্ট লতিফ’, ‘শহরে নতুন প্রেমিক’, ‘ডাকাতের বউ’ অন্যতম।

মোশাররফ করিম

টিভি নাটকের ইতিহাসের সর্বকালের জনপ্রিয় অভিনেতাদের একজন মোশাররফ করিম। এই ঈদে ‘দানব’ টেলিফিল্মে ডাকাত চরিত্রে যেমন শিহরণ জাগানো অভিনয় করেছেন, তেমন ‘উগান্ডা মাসুদ’ নাটকে আবার তার অভিনয় দর্শকদের নির্মল আনন্দ দিয়েছে। বরাবরের মতো উনার ‘যমজ’ সিরিজ হয়েছে আলোচিত, এবার প্রচার হয়েছে এই সিরিজের দশম কিস্তি। এ ছাড়া এই ঈদে উনার অন্যান্য নাটকের মধ্যে ‘আস্থা’, ‘ঠিকানা’, ‘ফ্যাটম্যান ফ্যান্টাস্টিক’, ‘ক্যারিয়ার’, ‘ব্লু্যাক লাইট’ কমবেশি আলোচনায় এসেছে।

অপূর্ব

বর্তমানে রোমান্টিক নাটকে অনন্য অপূর্ব। এই ঈদেও তিনি বেশ কিছুসংখ্যক রোমান্টিক নাটক নিয়ে হাজির হয়েছেন, তবে এর মধ্যে ভিন্ন প্রচেষ্টা ছিল ‘বিনি সুতোর টান’। বাবা ও ছেলের সম্পর্ক নিয়ে নির্মিত এই নাটকটি বেশ আলোচিত হয়েছে। এই নাটকে তার ছেলে আয়াশও অভিনয় করেছে। এ ছাড়া প্রচারিত অন্য নাটকগুলোর মধ্যে আলোচনায় এসেছে ‘আদিত্যের মৌনতা’, ‘প্রেম ছবি’, ‘লাইফ ইজ বিউটিফুল’, ‘তোমার অপেক্ষায়’, ‘আমার পক্ষে তোমাকে রাখা সম্ভব না’ সহ কয়েকটি নাটক।

রিয়াজ

গত ঈদে ‘কলুর বলদ’ নিয়ে বেশ আলোচনায় এসেছিলেন চিত্রনায়ক রিয়াজ। সেই সাফল্যের রেশ ধরে এই ঈদে প্রচার হয়েছে ‘কলুর বলদ ২’। প্রচারের পরেই বেশ প্রশংসায় ভাসছেন তিনি বিশেষ করে গতবারের মতো এই নাটকটিও প্রবাসীরা উল্লেখযোগ্যভাবে দেখেছে। পাশাপাশি প্রবাসীরা নাটকটিও প্রশংসাও করেছে।

ইরফান সাজ্জাদ

দিন দিন নিজের উন্নতি ঘটাচ্ছেন অভিনেতা ইরফান সাজ্জাদ। ক্রমশই অভিনয়ে তার ব্যস্ততা বেড়ে চলেছে। ‘বেড সিন’ শর্টফিল্মে যুবক বয়স থেকে বৃদ্ধকাল পর্যন্ত অভিনয় করে প্রশংসিত হয়েছেন। এ ছাড়া এই ঈদের অন্যতম সেরা প্রশংসিত টেলিফিল্ম ‘আমার নাম মানুষ’ এ অভিনয় করেছেন তিনি। তার প্রচারিত অন্যান্য নাটকের মধ্যে ‘কলি ২.০’, ‘ফুল হাতা হাফ শাটর্’, ‘বাইকার’, ‘বৃষ্টি হয়ে এলে তুমি’ অন্যতম।

দুজনের কথা বিশেষভাবে উল্লেখ করতেই হয়, একজন বর্ষীয়ান অভিনেতা সৈয়দ হাসান ইমাম, উনি ‘পাতা ঝরার দিন’ নাটকে একজন স্মৃতিভ্রষ্ট বৃদ্ধের ভূমিকায় অনবদ্য অভিনয় করেছেন। ‘সোনালী ডানার চিল’ নাটকে একজন স্কুল শিক্ষকের ভূমিকায় নিজেকে দারুণভাবে মানিয়ে নিয়েছেন কিংবদন্তি অভিনেতা রাইসুল ইসলাম আসাদ। দুজনই বুঝিয়ে দিয়েছেন বয়স হলেও তাদের প্রতিভার ধার এতটুকুও কমেনি।

অন্য অভিনেতাদের মধ্যে যারা আলোচনায় এসেছেন তাদের মধ্যে মাহফুজ আহমেদ (ওগো বধূ সুন্দরী), জাহিদ হাসান (মাখন মিয়ার শিক্ষিত বউটা), জোভান (লাভ ভার্সেস ক্রাশ), চঞ্চল চৌধুরী (বৃত্ত), তৌসিফ (পার্টনার), নাঈম (রিক্সায় কোনো রিক্স নেই), তাহসান (বাড়ি ফেরা), শহিদুজ্জামান সেলিম (ফেসবুক ছাড়ার ৬টি উপায়), অ্যালেন শুভ্র (সিনেমা সিনেমা খেলা), মুকিত জাকারিয়া (লিটনের গরিবি ফ্ল্যাট), শাওন (মানুষ হবো), কল্প (মর্ডান টাইমস), ইয়াশ রোহান (বিবাহ বিভ্রাট), জন কবির (কানামাছি ভোঁ ভোঁ), কামরুজ্জামান কামু (দ্য অরিজিনাল আর্টিস্ট) অন্যতম।

আলোচিত পাঁচ অভিনেত্রী

মেহজাবীন

এই মুহ‚র্তে নাট্যঙ্গনে জনপ্রিয় অভিনেত্রীদের মধ্যে প্রথম সারিতে মেহজাবীন। গত ঈদের মতো এই ঈদেও তিনি নিজেকে মেলে ধরেছেন। সোনালী ডানার চিল, লায়লা তুমি কি আমায় মিস করো? এবং ওগো বধূ সুন্দরী- এই তিনটি নাটকেই তিনি বেশ প্রশংসিত হয়েছেন। ‘লাভ ভার্সেস ক্রাশ’ নাটকটিও বেশ আলোচিত হয়েছে। এ ছাড়া তার অভিনীত অন্য নাটকগুলোর মধ্যে রয়েছে ‘রং বদল’, ‘পরিবার’, ‘তোমার অপেক্ষায়’।

তিশা

এই ঈদের সবচেয়ে আলোচিত নাটক ‘আয়েশা’তে দুর্দান্ত অভিনয় করে নিজের ক্যারিয়ারে বিশেষ মাত্রা এনেছেন নুসরাত ইমরোজ তিশা। এই নাটকে অভিনয় করে সর্বমহলে প্রশংসিত হয়েছেন গুণী এই অভিনেত্রী। এ ছাড়া তার প্রচারিত অন্য নাটকগুলোর মধ্যে ভিন্ন ঘরানার নাটক ‘কলি :০২’ দর্শকরা বেশ পছন্দ করেছেন। এ ছাড়া ‘ডাকাতের বউ’ নাটকটিও আলোচনায় এসেছে।

অপি করিম

নাট্যঙ্গনের এক সময় দাপুটে বিচরণ করেছিলেন অপি করিম, এখন অভিনয়ে অনিয়মিত হলেও বিভিন্ন উৎসবে তাকে নাটকে অভিনয় করতে দেখা যায়। এই ঈদে নাটক করেছেন মাত্র দুটি, তাতেই তিনি বেশ আলোচনায়। বিশেষ করে ‘কানামাছি ভোঁ ভোঁ’ নাটকে একজন মানসিক ভারসাম্যহীন নারীর চরিত্রে দুর্দান্ত অভিনয় করে ব্যাপক প্রশংসিত হয়েছেন, এ ছাড়া উনার অভিনীত ‘মাধবীলতা’ নাটকটিও আলোচনায় এসেছে।

তানজিন তিশা

এই মুহ‚র্তে তিশা বেশ ব্যস্ত অভিনেত্রী। এই ঈদে প্রচুর নাটকে অভিনয় করেছে তিনি। এই ঈদে তার প্রচারিত নাটকসমূহের মধ্যে লালাই, বেড সিন, প্রেম ছবি, বাড়ি ফেরা, ছেলেরাও কাঁদে, একটি পূর্ণদৈর্ঘ্য প্রেম, বৃষ্টি হয়ে এলে তুমি, সুখী পরিবার অন্যতম।

সাবিলা নূর

অভিনেত্রী হিসেবে দিন দিন নিজেকে গড়ে তুলছেন সাবিলা নূর। এই ঈদে ‘সব গল্প রূপকথা হয় না’ নাটকে তার অভিনয় দর্শকদের মন ছুঁয়েছে। ‘মর্ডান টাইমস’ নাটকেও স্বল্প উপস্থিতিতে দর্শকদের চোখে ধরা পড়েছেন। এ ছাড়া তার অভিনীত নাটকগুলোর মধ্যে লাইফ ইজ বিউটিফুল, পার্টনার, রিক্সায় কোনো রিক্স নেই, কাঁদবো না, কথা রেখেছিলাম অন্যতম।

বিশেষভাবে বলতে হয় অভিনেত্রী ঈশিতার কথা। অনেকদিন পরে অভিনয়ে ফিরে ‘পাতা ঝরার দিন’ নাটকে অভিনয় করে দর্শক প্রশংসায় ভেসেছেন। নিজের ক্যারিয়ারেও অন্যতম অভিনয় সমৃদ্ধ একটি নাটক যোগ করেছেন তিনি। এ ছাড়া অন্য অভিনেত্রীদের মধ্যে যারা আলোচনায় এসেছেন তাদের মধ্যে সাফা কবির (আমি তোমাকেই বলে দেবো), রিচি সোলায়মান (চাঁদের আলোয়), অপর্ণা ঘোষ (আমার নাম মানুষ), মম (আদিত্যের মৌনতা), নাবিলা (দ্য অরিজিনাল আর্টিস্ট), সালেহা খানম নাদিয়া (শোক হউক শক্তি) অন্যতম।

মেলা'র আরও সংবাদ
Bhorerkagoj