জেমস বন্ড গাড়ি আনছে অ্যাস্টন মার্টিন

রবিবার, ২ সেপ্টেম্বর ২০১৮

জেমস বন্ড সিরিজের মুভি সম্পর্কে কে না জানে। এখানে সব অবাক করা উন্নত প্রযুক্তির সব গ্যাজেটস, কার ব্যবহার করা হয়। এবার বিলাসবহুল ও স্পোর্টস গাড়ি নির্মাতা প্রতিষ্ঠান অ্যাস্টন মার্টিন সেই রকমই অত্যাধুনিক উড়–ক্কু গাড়ি বাস্তবে নিয়ে আসছে। যেটি এখন কনসেপ্ট পর্যায়ে রয়েছে। কোম্পানিটি এটিকে আকাশ পথের ফ্লাইং ট্যাক্সি বলছে। যেটি চলতি সপ্তাহে অনুষ্ঠিত ফার্নবরো এয়ারশোতে তিন আসনের এই হাইব্রিড বৈদ্যুতিক যানটির ধারণা উন্মোচন করে অ্যাস্টন মার্টিন।

আন্তর্জাতিক গণমাধ্যমের বরাতে জানা যায়, আপাতত এটি একটি ধারণা হলেও ভবিষ্যতে যাতায়াত ব্যবস্থায় বিপ্লবী পরিবর্তন আনতে পারে। তিন আসন বিশিষ্ট অত্যাধুনিক উড়–ক্কু গাড়ির নকশা। এটির সর্বোচ্চ গতি বলা হয়েছে ঘন্টায় ৩২২ কিলোমিটার। এভাবেই খাড়াখাড়িভাবে উড়তে পারেন নতুন অ্যাস্টন মার্টিন ফ্লাইং কার। ভবিষ্যতে বিলাসবহুল উড়–ক্কু যানে আধিপত্য ধরে রাখার প্রত্যাশা করছে অ্যাস্টন মার্টিন।

এই উড়–ক্কু যানটি তৈরিতে ইতিমধ্যে ক্র্যানফিল্ড ইউনিভার্সিটি, ক্র্যানফিল্ড অ্যারোস্পেস সলিউশনস এবং বিলাসবহুল গাড়ি নির্মাতা প্রতিষ্ঠান রোলস-রয়েসের সঙ্গে অংশীদারিত্ব করেছে অ্যাস্টন মার্টিন।

একই অনুষ্ঠানে ভিন্ন আরেকটি উড়–ক্কু যানের ধারণা দেখিয়েছে রোলস-রয়েস। ঘন্টায় সর্বোচ্চ ২৫০ মাইল বেগে চার থেকে পাঁচজন যাত্রী বহন করতে পারবে এই উড়–ক্কুযানটি। একবার পূর্ণ চার্জে ৫০০ মাইল দূরত্ব পাড়ি দিতে পারবে এটি।

ফ্যাশন (ট্যাবলয়েড)'র আরও সংবাদ
Bhorerkagoj