ক্যারিয়ার আলাপ

রবিবার, ২৬ আগস্ট ২০১৮

মিটিং কিংবা সাক্ষাৎকারে সময়মতো উপস্থিত থাকা খুবই গুরুত্বপূর্ণ বিষয়। সময়মতো মিটিংয়ে উপস্থিত না থাকার কারণে নেতিবাচক ধারণা তৈরি হতে পারে। তারপরও দেখা যায় অনেক চেষ্টা করেও সময় মেনে উপস্থিত হওয়া যায় না। এর পেছনে বেশ কিছু কারণ রয়েছে। ইয়াহু জবস গবেষণা করে বের করেছে, কিছু পদ্ধতি অবলম্বন করলে সময়মতো মিটিং কিংবা সাক্ষাৎকারের জন্য উপস্থিত থাকা সম্ভব। জেনে নেয়া যাক সেই উপায়গুলো।

ঘড়ির কাঁটা কিছুটা এগিয়ে রাখা

মিটিংয়ের সময় থেকে ঘড়ির কাঁটা এগিয়ে রাখলে ভালো সমাধান হতে পারে। তবে শুধু ঘড়ির কাঁটা এগিয়ে রাখলেই চলবে না, বরং এগিয়ে রাখা সময় অনুযায়ী কাজ করতে হবে।

ক্যালেন্ডার ঠিক রাখা

মোটামুটি সবাই প্রাত্যহিক জীবনে একটি ক্যালেন্ডার মেনে চলেন। কেউ কেউ পারিবারিক অনুষ্ঠান ও অফিশিয়াল অ্যাপয়েনমেন্টের জন্য আলাদা আলাদা ক্যালেন্ডার রাখেন। তবে একটি সমন্বিত ক্যালেন্ডার মেনে চলা উচিত। সেখানে নিয়মিত মিটিং কিংবা অন্য অনুষ্ঠানের সময় আপডেট করতে হবে।

আগে থেকেই প্রস্তুতি নেয়া

পৌঁছাতে কেমন সময় লাগবে, পরিবহন ব্যবস্থা কী রকম, রাস্তায় জ্যাম কেমন- এসব বিষয় মাথায় রেখে আগে থেকেই প্রস্তুতি নেয়া উচিত।

বন্ধুর সাহায্য নেয়া

খুব গুরুত্বপূর্ণ কোনো মিটিংয়ের ক্ষেত্রে বন্ধুর সাহায্য নেয়া যেতে পারে। বিশেষ করে সকালের কোনো সভার ক্ষেত্রে এই পদ্ধতি খুব কাজে লাগে।

সফলতায় পুরস্কৃত করা

ইয়াহুর ক্যারিয়ার বিশেষজ্ঞরা মনে করেন সঠিক সময়ে উপস্থিত থাকার কারণে নিজেকে পুরস্কৃত করলে পরে উৎসাহ জাগে। মোবাইলে প্রিয় কোনো গেমস খেলে বা প্রিয় অন্য কিছু করে নিজেকে পুরস্কৃত করা যেতে পারে।

ফ্যাশন (ট্যাবলয়েড)'র আরও সংবাদ
Bhorerkagoj