শোক দিবসের আয়োজন

বৃহস্পতিবার, ১৬ আগস্ট ২০১৮

ঢাকা বিশ্ববিদ্যালয়

জাতীয় শোক দিবস উপলক্ষে বাংলা একাডেমি আয়োজিত কর্মসূচির অংশ হিসেবে গত ১৩ আগস্ট, সোমবার একাডেমির আবদুল করিম সাহিত্যবিশারদ মিলনায়তনে অনুষ্ঠিত সেমিনারে সভাপতিত্ব করেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামান। এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সংস্কৃতিমন্ত্রী আসাদুজ্জামান নূর।

ইসলামি আরবি বিশ্ববিদ্যালয়

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৩তম শাহাদাৎ বার্ষিকী ও জাতীয় শোক দিবসে তার প্রতিকৃতিতে ফুল দিয়ে শ্রদ্ধা জানান ইসলামি আরবি বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. মুহাম্মদ আহসান উল্লাহ। ধানমন্ডি ৩২ নম্বরে বঙ্গবন্ধুর স্মৃতি জাদুঘর প্রাঙ্গণে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে ও শহীদের পরিবারের প্রতি গভীর শ্রদ্ধা জানিয়ে পুষ্পস্তবক অর্পণ করেন। এ সময় উপাচার্যের নেতৃত্বে বিশ্ববিদ্যালয়ের ট্রেজারার, এসএম এহসান কবীরসহ বিশ্ববিদ্যালয়ের সকল স্তরের কর্মকর্তা ও কর্মচারিরা উপস্থিত ছিলেন। পরে ইসলামি আরবি বিশ্ববিদ্যালয়ের বছিলাস্থ অস্থায়ী ক্যাম্পাসে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৩তম শাহাদাৎ বার্ষিকী ও জাতীয় শোক দিবসে উপলক্ষে বঙ্গবন্ধুকে নিবেদিত কবিতা পাঠ, আলোচনা সভা, দোয়া অনুষ্ঠিত হয়।

ইস্টার্ন ইউনিভার্সিটি

জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৩তম শাহাদাত বার্ষিকী ও জাতীয় শোক দিবস ২০১৮ উপলক্ষে ইস্টার্ন ইউনিভার্সিটি (ইইউ) সেমিনার হলে গত ১২ আগস্ট এক আলোচনা সভা ও দোয়া মাহফিলের আয়োজন করা হয়।

অনুষ্ঠানের প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ইস্টার্ন ইউনিভার্সিটির বোর্ড অব ট্রাস্টিজের চেয়াম্যান ইঞ্জিনিয়ার খন্দকার মেজবাহ উদ্দিন আহমেদ। প্রধান বক্তা হিসেবে উপস্থিত ছিলেন মো. আজিজুল ইসলাম, সাবেক চেয়ারম্যান, ইস্টার্ন ইউনিভার্সিটি। অন্যান্য অতিথিদের মধ্যে অধ্যাপক ড. মো. আব্বাস আলী খান, ট্রেজারার (ভারপ্রাপ্ত); অধ্যাপক ড. মো. মাহফুজুর রহমান, ডিন, প্রকৌশল ও প্রযুক্তি অনুষদ; আবুল বাসার খান, রেজিস্ট্রার; অ্যাডভাইজার; বিভাগীয় চেয়ারম্যান; সম্মানিত শিক্ষক; কর্মকর্তা ও শিক্ষার্থীরা অনুষ্ঠানে উপস্থিত ছিলেন। বঙ্গবন্ধু এবং বাংলাদেশের কল্যাণের জন্য দোয়া মাহফিলের মধ্য দিয়ে শোক দিবসের আয়োজন সমাপ্তি হয়।

ড্যাফোডিল ইউনিভার্সিটি

বাংলাদেশের স্বাধীনতার স্থপতি, প্রতিষ্ঠাতা রাষ্ট্রপতি ও জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৩তম শাহাদাৎ বার্ষিকী ও ১৫ আগস্ট জাতীয় শোক দিবস উদযাপন উপলক্ষে ড্যাফোডিল ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটির শিক্ষক, কর্মকর্তা ও ছাত্র-ছাত্রীদের উদ্যোগে ১৪ আগস্ট বিশ্ববিদ্যালয় মিলনায়তনে

এক আলোচনা সভা ও দোয়া মাহফিলের আয়োজন করা হয়।

অনুষ্ঠানে প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন সাবেক পররাষ্ট্র সচিব ও বাংলাদেশ হেরিটেজ ফাউন্ডেশনের প্রতিষ্ঠাতা চেয়ারম্যান ক‚টনৈতিক ওয়ালিউর রহমান।

বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. ইউসুফ এম ইসলামের সভাপতিত্বে অনুষ্ঠানে আরো বক্তব্য রাখেন বিশ্ববিদ্যালয়ের উপ-উপাচার্য প্রফেসর ড. এস এম মাহাবুব-উল হক মজুমদার, ট্রেজারার হামিদুল হক খান ভারপ্রাপ্ত রেজিস্ট্রার প্রফেসর ড. একেএম ফজলুল হক। অনুষ্ঠানে বিভিন্ন অনুষদের ডিন, শিক্ষক, কর্মকর্তা ও কর্মচারিসহ বিপুল সংখ্যক শিক্ষার্থী উপস্থিত ছিলেন।

বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ডিজিটাল ইউনিভার্সিটি

বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৩তম শাহাদত বার্ষিকী ও জাতীয় শোক দিবস উপলক্ষে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ডিজিটাল ইউনিভার্সিটি বাংলাদেশের ভাইস-চান্সেলর অধ্যাপক ড. মুনাজ আহমেদ নূর ও কর্মকর্তা কর্মচারিবৃন্দ ধানমন্ডির ৩২ নম্বরস্থ বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুষ্পার্ঘ অর্পণ ও শ্রদ্ধা জ্ঞাপন করেন।

:: ক্যাম্পাস ডেস্ক

ক্যাম্পাস'র আরও সংবাদ
Bhorerkagoj