১৮ জেলায় ঘর গোছাচ্ছে জাপা

শুক্রবার, ১৩ জুলাই ২০১৮

কাগজ প্রতিবেদক : আগামী একাদশ জাতীয় সংসদ নির্বাচনকে সামনে রেখে দেশব্যাপী ঘর গোছাতে শুরু করেছে জাতীয় পার্টি (জাপা)। সাংগঠনিকভাবে পার্টিকে শক্তিশালী ও গতিশীল করার জন্য ইতোমধ্যে নগর-মহানগর ও জেলা পর্যায়ের নেতাদের নির্দেশনা দেয়া হয়েছে। পার্টির মহাসচিব এ বি এম রুহুল আমিন হাওলাদারের নির্দেশনা অনুযায়ী আগামীকাল থেকে মেয়াদোত্তীর্ণ হওয়া ১৮টি জেলা ও একটি মহানগর কমিটির সম্মেলন শুরু হচ্ছে।

সূত্রমতে, গত ৯ জুলাই মেয়াদোত্তীর্ণ জেলা ও একটি মহানগরের তালিকা তৈরি করে সেগুলোতে ১৪ জুলাই থেকে সম্মেলন করার নির্দেশ দেয়া হয়। তালিকায় প্রথমেই রয়েছে সিটি নির্বাচনে জাপাকে বড় পরাজয়ের ধাক্কা দেয়া খুলনা। খুলনা সিটি করপোরেশন নির্বাচনে ব্যর্থতার দায়ে মেয়রপ্রার্থী মুশফিকুর রহমানের নেতৃত্বে থাকা মহানগর আহ্বায়ক কমিটি আগেই ভেঙে দেয়া হয়েছে। ১৪ জুলাই এখানে মহানগর ও জেলা জাপা কমিটির সম্মেলন অনুষ্ঠিত হবে।

তালিকায় থাকা অন্য জেলাগুলোর মধ্যে বাগেরহাট কমিটির সম্মেলন অনুষ্ঠিত হবে আগামী ১৫ জুলাই। এছাড়া ১৬ জুলাই যশোর, ১৮ জুলাই চুয়াডাঙ্গা, ২১ জুলাই টাঙ্গাইল, ২২ জুলাই শেরপুর, ২৬ জুলাই ঝিনাইদহ ও মেহেরপুর, ২৮ জুলাই সাতক্ষীরা ও মাগুরা, ৪ আগস্ট ব্রাহ্মণবাড়িয়া ও হবিগঞ্জ, ৫ আগস্ট মৌলভীবাজার, ৭ আগস্ট পাবনা, ৮ আগস্ট নাটোর জাপা, ১০ আগস্ট পিরোজপুর, ১১ আগস্ট ঝালকাঠি এবং ১২ আগস্ট বরগুনা জেলা জাপার সম্মেলন অনুষ্ঠিত হবে।

সম্মেলন সম্পর্কে খুলনা জেলা জাপার সভাপতি শফিকুল ইসলাম মধু বলেন, দীর্ঘদিন পর জেলা ও মহানগর সম্মেলনকে ঘিরে উপজেলা ও পৌরসভায় নেতাকর্মীদের মধ্যে প্রাণচাঞ্চল্য দেখা দিয়েছে। নতুন কমিটি গঠনের মধ্য দিয়ে পার্টি আগামীতে আরো গতিশীল হবে। জাপার কেন্দ্রীয় যুগ্ম দপ্তর সম্মাদক এম এ রাজ্জাক খান বলেন, জাতীয় পার্টির মেয়াদোত্তীর্ণ বাকি জেলাগুলোর সম্মেলনের তারিখ পবিত্র ঈদুল আজহার পর প্রকাশ করা হবে।

দ্বিতীয় সংস্করন'র আরও সংবাদ
Bhorerkagoj