কোটা সংস্কার নিয়ে স্বরাষ্ট্রমন্ত্রী : ভিসির বাসভবন ভাঙচুরকারীদের ধরা হচ্ছে

শুক্রবার, ১৩ জুলাই ২০১৮

কাগজ প্রতিবেদক : স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খাঁন কামাল জানিয়েছেন, কোটা সংস্কার আন্দোলনকারীদের বিরুদ্ধে কোনো ব্যবস্থা নেয়া হচ্ছে না। শুধুমাত্র যাদের বিরুদ্ধে সুনির্দিষ্ট অভিযোগ রয়েছে তাদের বিরুদ্ধে আমরা ব্যবস্থা নিচ্ছি। যারা ভিসির বাসভবন ভাঙচুর করেছে বা অগ্নিসংযোগ করেছে তাদের ধরা হচ্ছে। এ কাজে যারা জড়িত ছিল তাদের গ্রেপ্তার করা হচ্ছে।

শেরে বাংলানগর আদর্শ মহিলা ডিগ্রি কলেজে নবীন-বরণ অনুষ্ঠানে গতকাল বৃহস্পতিবার দুপুরে সাংবাদিকদের প্রশ্নোত্তরে তিনি এসব কথা বলেন। মন্ত্রী বলেন, ঢাকা বিশ্ববিদ্যালয়ের উপাচার্যের বাসভবনে কীভাবে হামলা ও লুটতরাজ হলো? সাংবাদিকদের ক্যামেরায় তা ধারণ হয়েছে এবং সিসিটিভি ক্যামেরাতেও সেসব ফুটেজ পাওয়া গেছে। কিছু সিসিটিভির ক্যামেরা ভেঙে ফেলা হয়েছিল, কিছু ঠিক ছিল। যারা ভিসির বাড়ি ভাঙচুর করেছে বা অগ্নিসংযোগ করেছে তাদের বিরুদ্ধে ব্যবস্থা নেয়া হচ্ছে।

পুরোপুরি দমন না হওয়া পর্যন্ত মাদকের বিরুদ্ধে যুদ্ধ চলবে জানিয়ে তিনি আরো বলেন, মাদক ব্যবসায়ীদের তালিকা করেছি। তালিকাগুলো ছাপিয়ে দিতে চেয়েছিলাম। তবে কিছু কারিগরি ভুল হতে পারে। সেজন্য আমরা আইনশৃঙ্খলা বাহিনীর কাছে সে তালিকা দিয়েছি। আমরা কাউকে ছাড় দিচ্ছি না। কেউ রেহাই পাবে না। যাদের নাম আমরা পেয়েছি তাদের খুঁজে বের করে আইনের মুখোমুখি করা হবে। মাদক নিয়ন্ত্রণ না হওয়া পর্যন্ত যুদ্ধ চলবে।

দ্বিতীয় সংস্করন'র আরও সংবাদ
Bhorerkagoj