খাগড়াছড়িতে সন্ত্রাসী হামলায় নিহত ১

শুক্রবার, ১৩ জুলাই ২০১৮

কাগজ প্রতিবেদক, রাঙ্গামাটি ও খাগড়াছড়ি : খাগড়াছড়িতে প্রতিপক্ষের হামলায় ১ জন নিহত ও ১ জন গুলিবিদ্ধ হয়েছেন। গতকাল বৃহস্পতিবার বিকেল ৫টার দিকে প্রতিপক্ষের সন্ত্রাসীরা জ্ঞানেন্দু চাকমা (৪০) নামে ইউপিডিএফ প্রসীত গ্রুপের এক সদস্যকে গুলি করে ও কুপিয়ে হত্যা করেছে। আলুটিলা পর্যটন এলাকায় এ হত্যাকাণ্ড ঘটে। এ ঘটনায় খাগড়াছড়ি পুনর্বাসন এলাকায় উত্তেজনা বিরাজ করছে। নিহত যুবককে নিজেদের কর্মী দাবি করে এ ঘটনার জন্য জেএসএস সংস্কারপন্থিদের দায়ী করেছে প্রসীত খিসার ইউপিডিএফ।

খাগড়াছড়ি সদর থানার ওসি সাহাদত হোসেন টিটু জানান, বিকেল ৫টার দিকে কয়েক রাউন্ড গুলির শব্দ শোনে নিরাপত্তা বাহিনীর সদস্যরা ঘটনাস্থলে গিয়ে একটি রক্তাক্ত লাশ পড়ে থাকতে দেখেন। লাশের পাশে একটি গুলির খোসা ও একটি অক্ষত গুলি পাওয়া গেছে। লাশ উদ্বার করে ময়নাতদন্তের জন্য সদর হাসপাতালে আনা হয়েছে।

ইউপিডিএফ (প্রসীত) মুখপাত্র মাইকেল চাকমা এ হত্যাকাণ্ডের জন্য জেএসএস (এমএন) গ্রুপকে দায়ী করে বলেন, জ্ঞানেন্দু চাকমা সহকর্মীদের নিয়ে সাংগঠনিক গণসংযোগ করছিলেন। এ সময় সন্ত্রাসীরা অতর্কিতে ব্রাশ ফায়ার করে ও কুপিয়ে জ্ঞানেন্দু চাকমার (৪০) মৃত্যু নিশ্চিত করে পালিয়ে যায়। তবে জেএসএস (এমএন) কেন্দ্রীয় ছাত্রবিষয়ক সম্পাদক সুদর্শন চাকমা এ হত্যাকাণ্ডের সঙ্গে জড়িত থাকার কথা অস্বীকার করে ইউপিডিএফের (প্রসীত) অভ্যন্তরীণ কোন্দলকে দায়ী করেন।

এদিকে মাটিরাঙ্গায় জেএসএস (এমএন) সদস্য বিরল ত্রিপুরাকে গুলি করেছে দুর্বৃত্তরা। মাটিরাঙ্গা থানার ওসি সৈয়দ মো. জাকির হোসেন ঘটনার সত্যতা নিশ্চিত করে জানান, তাকে খাগড়াছড়ি সদর হাসপাতালে পাঠানো হয়েছে। এ বিষয়ে এখনো কেউ অভিযোগ করেনি বলেও জানান তিনি।

শেষ পাতা'র আরও সংবাদ
Bhorerkagoj