দীর্ঘ কারাভোগের পর মুক্ত হলেন সমর চৌধুরী

শুক্রবার, ১৩ জুলাই ২০১৮

চট্টগ্রাম অফিস : দীর্ঘদিন কারাভোগের পর অবশেষে মুক্ত হলেন সমর কৃষ্ণ চৌধুরী। যাকে অস্ত্র ও ইয়াবা দিয়ে মিথ্যা মামলায় ফাঁসানো হয়েছিল। গতকাল বৃহস্পতিবার বিকেলে চট্টগ্রাম কেন্দ্রীয় কারাগার থেকে তিনি মুক্ত হন। এর আগে গত ১০ জুলাই অস্ত্র মামলায় এবং ২৪ জুন ইয়াবা মামলায় জামিন পান তিনি।

২৭ মে চট্টগ্রাম নগরী থেকে সমর চৌধুরীকে গ্রেপ্তার করে বোয়ালখালী থানা পুলিশ। পরে দক্ষিণ সারোয়াতলী গ্রামে তার বাড়িতে তল্লাশি করে ৩৬০ পিস ইয়াবা ও একটি আগ্নেয়াস্ত্র উদ্ধার করা হয় বলে পুলিশ দাবি করে। তবে সঞ্জয় দাশ নামে এক লন্ডন প্রবাসী প্রশাসন ও পুলিশকে ব্যবহার করে ইয়াবা ও অস্ত্র দিয়ে সমর চৌধুরীকে ফাঁসানো হয় বলে অভিযোগ করেন সমর চৌধুরীর পরিবার ও এলাকাবাসী। এ ঘটনায় সামাজিক যোগাযোগ মাধ্যমসহ চট্টগ্রামের সচেতন মহলসহ সর্বত্র ব্যাপক নিন্দা ও প্রতিবাদের ঝড় ওঠে।

কারাগার থেকে মুক্ত হওয়ার পর সমর চৌধুরী আইনজীবী, গণমাধ্যম কর্মী ও সুধী সমাজসহ সবাইকে ধন্যবাদ জানান ও কৃতজ্ঞতা প্রকাশ করেন। তিনি বলেন, সবার ঐকান্তিক প্রচেষ্টায় মিথ্যা মামলায় কারাগার থেকে মুক্ত হতে পেরেছি। আমি বোয়ালখালী থানার ওসি হিমাংশুসহ যারা আমার মতো সাধারণ মানুষকে হয়রানির জন্য মিথ্যা মামলা দায়েরের পেছনে ইন্দন দিয়েছেন তাদের বিচার দাবি করছি।

সমর চৌধুরীর মেয়ে অলকানন্দা চৌধুরী ভোরের কাগজকে বলেন, দীর্ঘদিন ধরে কারাগারে থাকায় তার বাবা অসুস্থ হয়ে পড়েছেন। তিনি বেশ বিপর্যস্ত। যারা তার বাবার মতো নিরপরাধ মানুষকে নিজেদের স্বার্থসিদ্ধির জন্য হয়রানি করেছেন তাদের বিরুদ্ধে সবাইকে সোচ্চার হতে হবে।

শেষ পাতা'র আরও সংবাদ
Bhorerkagoj