প্রধানমন্ত্রীকে মালয়েশিয়ান প্রতিরক্ষামন্ত্রী : রোহিঙ্গা প্রত্যাবাসনে সহযোগিতা অব্যাহত রাখার আশ্বাস

শুক্রবার, ১৩ জুলাই ২০১৮

কাগজ প্রতিবেদক : ঢাকা সফররত মালয়েশিয়ার প্রতিরক্ষামন্ত্রী মোহাম্মদ বিন সাবুর বলেছেন, রোহিঙ্গা জনগোষ্ঠীর নিজ দেশে ফিরে যাওয়ার বিষয়ে বাংলাদেশকে সহযোগিতা অব্যাহত রাখবে মালয়েশিয়া। গতকাল বৃহস্পতিবার সকালে প্রধানমন্ত্রীর তেজগাঁওয়ের কার্যালয়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে সৌজন্য সাক্ষাতে তিনি এ কথা বলেন। প্রধানমন্ত্রীর মুখ্য সচিব মো. নজিবুর রহমান, সশস্ত্রবাহিনী বিভাগের প্রিন্সিপাল স্টাফ অফিসার (পিএসও) লেফটেন্যান্ট জেনারেল মাহফুজুর রহমান এবং প্রধানমন্ত্রীর সামরিক সচিব মেজর জেনারেল মিয়া মোহাম্মদ জয়নুল আবেদীন এ সময় উপস্থিত ছিলেন। সাক্ষাৎ শেষে প্রধানমন্ত্রীর প্রেসসচিব ইহসানুল করিম সাংবাদিকদের এ বিষয়ে ব্রিফ করেন।

প্রেসসচিব বলেন, প্রধানমন্ত্রী ও মালয়েশীয় মন্ত্রী দু’দেশের মধ্যে প্রতিরক্ষা সহযোগিতার বিষয়ে আলোচনা করেন। বাংলাদেশ এবং মালয়েশিয়ার মধ্যে প্রতিরক্ষা প্রশিক্ষণ এবং কারিগরি সহযোগিতাবিষয়ক একটি সমঝোতা স্মারক (এমওইউ) স্বাক্ষরের প্রস্তুতি নেয়া হয়েছে। তারা রোহিঙ্গা ইস্যুসহ দ্বিপক্ষীয় স্বার্থ-সংশ্লিষ্ট অন্যান্য বিষয়েও আলোচনা করেন। প্রধানমন্ত্রী মিয়ানমারের নাগরিকদের তাদের দেশে ফেরত নেয়ার বিষয়ে মিয়ানমারের ওপর আন্তর্জাতিক চাপ অব্যাহত রাখার ওপর গুরুত্বারোপ করেন।

শেখ হাসিনা বলেন, রোহিঙ্গা শরণার্থীদের উন্নত পরিবেশ নিশ্চিত করার জন্য সরকার একটি দ্বীপের উন্নয়ন ঘটাচ্ছে। বিপুল সংখ্যক রোহিঙ্গা জনগোষ্ঠীকে আশ্রয় দেয়ার জন্য বাংলাদেশের প্রশংসা করে মালয়েশীয় মন্ত্রী বলেন, তার দেশ এসব রোহিঙ্গাদের নিজ দেশে প্রত্যাবাসনে সহযোগিতা অব্যাহত রাখবে।

এই জনপদ'র আরও সংবাদ
Bhorerkagoj