মিরসরাই ট্র্যাজেডি : নিহতদের স্মরণে স্মৃতিস্তম্ভে শ্রদ্ধা

শুক্রবার, ১৩ জুলাই ২০১৮

মোহাম্মদ ইউসুফ, মিরসরাই (চট্টগ্রাম) থেকে : মিরসরাইয়ে নিহত ৪৫ স্কুল শিক্ষার্থীর স্মরণে মসজিদ, মন্দির, গির্জায় বিশেষ প্রার্থনা করা হয়। গত বুধবার সকালে সকাল দশটায় শিক্ষার্থীরা কালো ব্যাজ ধারণ করে আবুতোরাব স্কুল শোক র‌্যালি বের করে আবুতোরাব বাজার প্রদক্ষিণ করে। এরপর নিহতদের স্মরণে নির্মিত স্মৃতিস্তম্ভ ‘আবেগ’ এবং ‘অন্তিম’ ফুল দিয়ে শ্রদ্ধা জানান গৃহায়ণ ও গণপূর্তমন্ত্রী ইঞ্জিনিয়ার মোশাররফ হোসেনসহ বিদ্যালয়ের শিক্ষার্থী, শিক্ষক, অভিভাবকসহ রাজনৈতিক নেতারা। এরপর বেলা ১১টায় স্মৃতিচারণ সভায় গণপূর্তমন্ত্রী প্রধান অতিথির বক্তব্য রাখেন।

প্রধান অতিথি গৃহায়ন ও গণপূর্তমন্ত্রী ইঞ্জিনিয়ার মোশাররফ হোসেন এমপি বলেন, মিরসরাই ট্র্যাজেডি শুধু মিরসরাইবাসীর জন্য শোকগাঁথা নয়। এটি পুরো দেশকে নাড়া দিয়েছিল।

উপজেলা আ. লীগের সহসভাপতি এম আলা উদ্দিনের সভাপতিত্বে ও মায়ানী ইউনিয়ন আ. লীগের সাধারণ সম্পাদক এস এম গোলাম সরওয়ারের উপস্থাপনায় অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন চট্টগ্রাম উত্তর জেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক জসিম উদ্দিন, উপজেলা পরিষদের চেয়ারম্যান (ভারপ্রাপ্ত) ইয়াসিমন শাহীন কাকলী, উপজেলা সহকারী কমিশনার (ভূমি) কায়সার খসরু প্রমুখ।

এদিকে মঙ্গলবার আবুতোরাব এলাকায় আসেন উপজেলা পরিষদের সাবেক চেয়ারম্যান গিয়াস উদ্দিন। তিনি স্মৃতিস্তম্ভ ‘আবেগ’ ও ‘অন্তিম’ এ ফুল দিয়ে শ্রদ্ধা জানান।

প্রসঙ্গত, ২০১১ সালের ১১ জুলাই মিরসরাই স্টেডিয়াম থেকে বঙ্গবন্ধু গোল্ডকাপ ফুটবল ফাইনাল খেলা শেষে একটি মিনি ট্রাকে করে বিজয়ী এবং বিজিত উভয় দলের খেলোয়াড় ও সমর্থকরা আবুতোরাব এলাকায় যাচ্ছিল। বড়তাকিয়া-আবুতোরাব সড়কের সৈদালী এলাকায় ৬০-৭০ জন শিক্ষার্থী নিয়ে ডোবায় উল্টে যায় মিনি ট্রাকটি। দুর্ঘটনায় ৪৫ শিশুর মৃত্যু হয়।

সারাদেশ'র আরও সংবাদ
Bhorerkagoj