প্রবাসী তারকাদের ঈদ : হেমন্ত প্রাচ্য

শুক্রবার, ১৫ জুন ২০১৮

বাংলাদেশের শোবিজ তারকাদের কেউ কেউ বর্তমানে প্রবাসে জীবনযাপন করছেন। কেউ কেউ সেখানেই স্থায়ী হয়েছেন। আবার কেউ কেউ বিদেশের নাগরিকত্ব নিলেও মাঝে মাঝেই দেশে চলে আসেন। প্রবাসী তারকাদের মাঝে মডেল অভিনেত্রী দিলরুবা ইয়াসমিন রুহির এবারের ঈদ ভীষণ আনন্দে কাটবে বলে জানান। গত ২ জুন দ্বিতীয় সন্তানের মা হয়েছেন রুহি। লন্ডনের রয়েল হাসপাতালে ছেলে সন্তানের মা হন। বর্তমানে মা ও সন্তান সুস্থ আছেন। ছেলের নাম রাখা হয়েছে সুবহান আলী। লন্ডন থেকে রুহি বলেন, লন্ডনের রয়েল হাসপাতালে গত ২ জুন আমার ছেলে পৃথিবীর মুখ দেখেছে। মহান আল্লাহর কাছে আমি কৃতজ্ঞ। সবাই আমার সন্তানের জন্য দোয়া করবেন। আমার দ্বিতীয় ছেলের নাম রাখা হয়েছে সুবহান আলী। স্বামী-সন্তান নিয়ে সেখানেই ঈদের আনন্দ উদযাপন করবেন বলে জানান এই অভিনেত্রী। তিনি বলেন, আমাদের পরিবারে নতুন সদস্য এসেছে। তাকে নিয়েই এবার আমরা ঈদ উদযাপন করব। সন্তান যেহেতু খুবই ছোট, তাই সেভাবে কোথাও বেড়াতে যাওয়া হবে না। ২০১৪ সালের ৩ সেপ্টেম্বর আনুষ্ঠানিকভাবে ঘর বাঁধেন রুহি ও মনসুর আলী। ২০১৫ সালের ২২ ডিসেম্বর প্রথম সন্তানের মা হন রুহি। রুহি-মনসুর দম্পতির প্রথম ছেলের নাম রুহান।

অন্যদিকে অভিনেত্রী রিচি সোলায়মান ২০০৮ সালের ২৮ ফেব্রুয়ারি বিয়ে করেন। তার স্বামী রাশেক মালিক নিউইয়র্ক পুলিশ বিভাগে কর্মরত। স্বামীর সঙ্গে বর্তমানে সেখানেই বসবাস করছেন রিচি। এই অভিনেত্রী কিছুদিন আগেই দেশে ঘুরে গেছেন। রিচি সোলায়মান বলেন, প্রবাসী বাঙালিদের সঙ্গেই আমাদের ঈদের আনন্দ ভাগ করে নেব। অনেকের বাসায় বেড়াতে যাব। আমাদের বাসায়ও অনেকে আসবেন। আর দেশে ফোন করে সবার সঙ্গে কথা বলব। এভাবেই ঈদ কাটবে আমাদের।

যুক্তরাষ্ট্রে বসবাস করছেন সঙ্গীতশিল্পী শিমুল খান। তিনি বলেন, বিদেশের মাটিতে ঈদ মানেই তো প্রবাসী বাঙালিদের সঙ্গে ঈদের আনন্দ ভাগ করে নেয়া। সবার বাসায় গিয়ে দাওয়াত খাওয়া আর নিজের বাসায় দাওয়াত করা। এ ছাড়া বিভিন্ন জায়গায় ঘুরতে যাওয়ার পরিকল্পনা রয়েছে।

যুক্তরাষ্ট্রে বসবাস করছেন অভিনেত্রী মোনালিসা। কিছুদিন আগেই দেশে এসেছেন এই তারকা। এবারের ঈদের বেশ কিছু নাটকে অভিনয় করেছেন মোনালিসা। এই অভিনেত্রী জানান, এক ডজনেরও বেশি নাটক ভিন্ন টিভি চ্যানেলে প্রচার হবে। মোনালিসা বলেন, দেশে ফেরার পর অনেকগুলো কাজের অফার পেয়েছি। ৩০ টিরও বেশি নাটকের অফার পেয়েছি। কিন্তু বেছে বেছে কিছু কাজ করেছি। মোনালিসা অভিনীত ঈদের নাটকগুলোর মধ্যে আছে, জাহিদ হাসানের ‘যে মাসে সুখ থাকে’, শাখাওয়াত মানিকের ৬ পর্বের ধারাবাহিক ‘আমার বউ নায়িকা’, রোকনের ‘ছুটির ফাঁদে’, মোরসালিন শুভর ‘কোম্পানির প্রচারের স্বার্থে’, মোস্তফা কামাল রাজের ‘অনুভবে’ ও ‘কি জানি কি হয়’, আশফাক নিপুনের ‘হয়তো তোমার কাছে যাবো’ উল্লেখযোগ্য। এ ছাড়াও হানিফ সংকেতের পরিচালনায় একটি বিশেষ নাটকে অভিনয় করেছেন।

এ ছাড়া টনি ডায়েস-প্রিয়া দম্পতি রয়েছেন যুক্তরাষ্ট্রে। সেখানেই কাটবে তাদের ঈদ। অভিনেত্রী রুমানাও এখন বিদেশেই স্থায়ভাবে বসবাস করছেন। এ ছাড়া আনিসুর রহমান মিলনের স্ত্রী যুক্তরাষ্ট্রে থাকলেও মিলন দেশে এবং আমেরিকায় থাকেন। ঈদে মিলন যুক্তরাষ্ট্রেই থাকবেন বলে জানা গেছে।

আরও সংবাদ...'র আরও সংবাদ
Bhorerkagoj