ওবায়দুল কাদের : খালেদার অসুস্থতাকে ইস্যু করে রাজনীতি করতে চায় বিএনপি

শুক্রবার, ১৫ জুন ২০১৮

এম ফিরোজ মিয়া, কুমিল্লা থেকে : আওয়ামী লীগ সাধারণ সম্পাদক, সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, বিএনপি খালেদা জিয়ার সুচিকিৎসা নিয়ে উদ্বিগ্ন নয়, তারা তার অসুস্থতাকে ইস্যু করে রাজানীতি করতে চায়। তার সুচিকিৎসার জন্য বেসরকারি হাসপাতাল অ্যাপোলোতে নিতে চায় কারা কর্তৃপক্ষ। এতে রাজি নয় বিএনপি। স্বরাষ্ট্রমন্ত্রী চেয়েছেন দেশের সবচেয়ে ভালো চিকিৎসা কেন্দ্র ঢাকা সিএমএইচে নিতে, সেখানেও তারা রাজি নন। তিনি প্রশ্ন করে বলেন, সেনা পরিবারের লোক হয়েও বিএনপি কেন সেনাবাহিনীর ওপর আস্থা রাখতে পারছে না। এতেই বোঝা যায় বিএনপি বেগম জিয়ার সুচিকিৎসা চায় না। গতকাল বৃৃহস্পতিবার দুপুরে কুমিল্লার ময়নামতি সেনানিবাস এলাকায় কুমিল্লা-সিলেট মহাসড়ক পরিদর্শনে এসে মন্ত্রী এসব কথা বলেন।

তিনি বলেন, খালেদা জিয়াকে কারা কর্তৃপক্ষ সব ধরনের সুবিধা দিচ্ছে। তিনি প্রথম শ্রেণির সব সুযোগ-সুবিধাই ভোগ করছেন। তাকে নিয়ে একটি রাজনৈতিক ইস্যু তৈরি করতেই ব্যর্থ চেষ্টা করছে বিএনপি। তিনি বলেন, গত ৯ বছরে বিএনপি ৯ মিনিটের জন্যও মাঠে নামতে পারেনি। জনগণ তাদের প্রত্যাখ্যান করেছে। তাদের অযথা আন্দলোনে জনগণ সায় দেয় না।

ওবায়দুল কাদের বলেন, বেগম জিয়ার চিকিৎসকরা বলেছেন তার মাইল্ড অ্যাটাক হয়েছে। আর কারাগারের চিকিৎসকরা বলেছেন ওনার সুগার সামান্য নেমে গেছে।

মন্ত্রী বলেন, এবারের ঈদযাত্রা সুন্দর ও স্বাভাবিকভাবেই হচ্ছে। দেশের কোথাও কোনো যানজট নেই। এমন সুন্দর ঈদ যাত্রা আর হয়নি। তিনি বলেন, ঈদে ঘরমুখী মানুষ এখন খুব সুন্দরভাবেই ফিরতে পারছে।

কুমিল্লা-সিলেট মহাসড়কের করুণ অবস্থা প্রসঙ্গে ওবায়দুল কাদের বলেন, এ সড়কটি অবহেলিত ছিল। কোনো পদক্ষেপ নেয়া হয়নি। আওয়ামলী লীগ সরকার ভারতের ঋণ সহায়তা প্রকল্পের আওতায় এ সড়কটিকে চার লেন করার প্রকল্প হাতে নিয়েছে। কুমিল্লার ময়নামতি থেকে ধরলা পর্যন্ত ৫৮ কিলোমিটার দীর্ঘ এ সড়কটির কাজ দ্রুতই শুরু হবে। এ প্রকল্পের কাজ হাতে নেয়া হয়েছে। এতে ব্যয় হবে ৫ হাজার ৬৯০ কোটি টাকা। তিনি বলেন, বর্তমানে এ সড়কটি চলাচলের উপযোগী করার জন্য ৬০ কোটি টাকার মেরামত কাজ চলছে। এ সময় মন্ত্রীর সঙ্গে সড়ক বিভাগ ও কুমিল্লা প্রশাসনের কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

শেষ পাতা'র আরও সংবাদ
Bhorerkagoj