কাপ্তাইয়ে পাহাড় ধসের আশঙ্কায় মাইকিং

শুক্রবার, ১৫ জুন ২০১৮

মাহফুজ আলম, কাপ্তাই থেকে : টানা ভারি বৃষ্টিতে এ বছরেও পাহাড় ধসের অশঙ্কায় মাইকিং করে সতর্ক করছে প্রশাসন। গত রবি, সোম ও মঙ্গলবার এই তিন দিনের ভারি বর্ষণে পাহাড় ও বাড়িঘর ধসের আশঙ্কায় উপজেলা প্রশাসনের মাইকিং এবং প্রতিটি এলাকা পরিদর্শন, সতর্ক বাণী পৌঁছে দিচ্ছেন। কিন্তু কাপ্তাই উপজেলার বিভিন্ন স্থানে পাহাড় বাড়িঘর ধসের আশঙ্কা দেখা দেয়া সত্ত্বেও ঝুঁকিপূর্ণ বসতিগুলোতে রাত যাপন করার সংবাদ পাওয়া গেছে।

এদিকে কাপ্তাই উপজেলা প্রশাসন পরিষদ যৌথ উদ্যোগে নিরাপদ স্থানে সরে যাওয়ার জন্য সবাইকে অবহিত করার কাজ চালিয়ে যাচ্ছে। পাশাপাশি একাধিক আশ্রয়কেন্দ্রও খোলা হয়েছে। উপজেলা নির্বাহী কর্মকর্তা রুহুল আমীন, কাপ্তাই উপজেলা পরিষদ চেয়ারম্যান দিলদার হোসেন ও কাপ্তাই উপজেলা আ. লীগ সভাপতি অংসুইছাইন চৌধুরী জানান, ভারি বর্ষণ হওয়ার পর থেকে টানা তিন দিন গভীর রাত পর্যন্ত ঝুঁকিপূর্ণ এলাকাসমূহ পরিদর্শন অব্যাহত রেখেছে।

অপরদিকে প্রবল বর্ষণের ফলে রাস্তাঘাটে মাটি ও গাছপালা পড়ে যানবাহন ও সাধারণ মানুষের চলাচলে দুর্ভোগ নেমে আসায় জাহাঙ্গীর আলমের নেতৃত্বে নৌস্কাউটের একটি দল রাস্তাঘাট প্রাথমিকভাবে সংস্কার করে যানবাহন ও সাধারণ জনগণের চলাচলের পথ উন্মুক্ত করেছে। এতে কিছুটা হলেও স্বস্তি ফিরে এসেছে কাপ্তাই-চট্টগ্রামের প্রধান সড়কের যাত্রীদের।

সারাদেশ'র আরও সংবাদ
Bhorerkagoj