বিমানবাহিনীর প্রধানকে র‌্যাংক ব্যাচ পরালেন সেনা ও নৌবাহিনীর প্রধান

শুক্রবার, ১৫ জুন ২০১৮

কাগজ প্রতিবেদক : নবনিযুক্ত বিমানবাহিনী প্রধান এয়ার ভাইস মার্শাল মাসিহুজ্জামান সেরনিয়াবাতকে এয়ার মার্শাল র‌্যাংক ব্যাচ পরিয়ে দিয়েছেন সেনা ও নৌবাহিনীর দুই প্রধান। গতকাল বৃহস্পতিবার প্রধানমন্ত্রী শেখ হাসিনার উপস্থিতিতে তার কার্যালয়ে সেনাবাহিনী প্রধান জেনারেল আবু বেলাল মোহাম্মদ শফিউল হক ও নৌবাহিনী প্রধান এডমিরাল নিজামউদ্দিন আহমেদ তাকে ব্যাচ পরান। প্রধানমন্ত্রীর প্রেস সচিব ইহসানুল করিম জানান, র‌্যাংক ব্যাচ পরানোর পর মাসিহুজ্জামান সেরনিয়াবাতকে অভিনন্দন জানান শেখ হাসিনা।

অনুষ্ঠানে প্রধানমন্ত্রীর নিরাপত্তা উপদেষ্টা মেজর জেনারেল (অব.) তারিক আহমেদ সিদ্দিক, প্রধানমন্ত্রীর সামরিক সচিব মেজর জেনারেল মিয়া মোহাম্মদ জয়নুল আবেদীন এবং প্রধানমন্ত্রীর কার্যালয়ের ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন। এরপর বিকেলে বিমানবাহিনী প্রধান এয়ার মার্শাল মাসিহুজ্জামান সেরনিয়াবাত টুঙ্গিপাড়ায় স্বাধীনতার মহান স্থপতি, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের মাজারে পুষ্পস্তবক অর্পণ করে তার প্রতি শ্রদ্ধা নিবেদন করেন। এ সময় বিমানবাহিনীর ঊর্ধ্বতন কর্মকর্তা এবং এলাকার গণ্যমান্য ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন।

এর আগে সকালে বিমানবাহিনী প্রধান হিসেবে শিখা অনির্বাণে পুষ্পস্তবক অর্পণ করে একাত্তরের মহান স্বাধীনতা যুদ্ধে শাহাদাতবরণকারী সশস্ত্র বাহিনীর সদস্যদের স্মৃতির প্রতি শ্রদ্ধা নিবেদনের মাধ্যমে আনুষ্ঠানিকভাবে তার অফিসিয়াল কর্মকাণ্ড শুরু করেন। বিমানবাহিনী প্রধান শিখা অনির্বাণে পুষ্পস্তবক অর্পণ শেষে বিমানবাহিনী সদর দপ্তরে এসে পৌঁছলে বিমানবাহিনীর একটি চৌকস কন্টিনজেন্ট তাকে গার্ড অব অনার প্রদান করে। তিনি গার্ড পরিদর্শন ও সালাম গ্রহণ করেন। এ ছাড়াও তিনি বিমানবাহিনী সদরদপ্তর প্রাঙ্গণে একটি গাছের চারা রোপণ করেন। গতকাল আইএসপিআর থেকে পাঠানো এক প্রেস বিজ্ঞপ্তিতে এসব জানানো হয়।

প্রসঙ্গত, গত ১২ জুন বিকেলে বিমান বাহিনীপ্রধান এয়ার মার্শাল মাসিহুজ্জামান সেরনিয়াবাত বাংলাদেশ বিমানবাহিনী প্রধানের দায়িত্বভার আনুষ্ঠানিকভাবে গ্রহণ করেন।

এই জনপদ'র আরও সংবাদ
Bhorerkagoj