তবুও ফেবারিট স্পেন

শুক্রবার, ১৫ জুন ২০১৮

বিশ^কাপ শুরুর ঠিক আগ মুহূর্তেই কোচ পরিবর্তন করেছে স্পেন। দীর্ঘদিনের কোচ হুলেন লুপেতেগুইকে বরখাস্ত করে বুধবার ফার্নান্দো হিয়েরোর ওপর ইনিয়েস্তাদের কোচের দায়িত্ব দিয়েছে দেশটির ফুটবল ফেডারেশন। নতুন কোচ দায়িত্ব নেয়ার পরদিনই, অর্থাৎ আজ বিশ^কাপে নিজেদের প্রথম ম্যাচে শক্তিশালী পর্তুগালের বিপক্ষে খেলতে নামবে স্পেন। আজকের ম্যাচটিতে স্পেনের পারফরমেন্সে কোচ বদলের প্রভাব পড়বে বলেই মনে করছেন অনেকে। যে কারণে আজকের ম্যাচটিতে স্পেনের চেয়ে পর্তুগালকেই এগিয়ে রাখছেন সবাই। তবে এমন পরিস্থিতিতেও স্পেনকেই ফেবারিট মানছেন পর্তুগালের ফরোয়ার্ড বার্নারদো সিলভা।

এ বিষয়ে পর্তুগিজ ফরোয়ার্ড বলেন, স্পেন এই বিশ^কাপে শিরোপার অন্যতম দাবিদার। অবশ্যই তারা আমাদের গ্রুপের সেরা দল এবং ম্যাচেও ফেবারিট। কিন্তু আমরাও একটা লক্ষ্যকে সামনে রেখে রাশিয়ায় খেলতে এসেছি। আমরা জানি আমরা যদি ভালো খেলি তাহলে আমরা জিততে পারব। আমরা সেদিকেই এখন মনোযোগ দিচ্ছি এবং আমাদের আক্রমণের লক্ষ্য রয়েছে যেন আমরা জয়ের জন্য খেলতে পারি। এ সময় স্পেনের বর্তমান কোচ সমস্যা নিয়েও কথা বলেছেন এ পর্তুগিজ ফরোয়ার্ড। বিশ^কাপের আগ মুহূর্তে কোচ পরিবর্তনে স্পেনের তেমন একটা সমস্যা হবে বলে মনে করছেন না তিনি। এর কারণ হিসেবে পর্তুগিজ ফরোয়ার্ড বলেন, স্প্যানিশ দলটি অভিজ্ঞতাসম্পন্ন এবং তারা তাদের লক্ষ্যের প্রতি অবিচল। তাদের প্রায় সবাই চ্যাম্পিয়ন্স লিগ, ইউরো এবং বিশ^কাপ জিতেছে। তারা এমন সব খেলোয়াড় যারা যে কোনো পরিস্থিতি মোকাবেলায় প্রস্তুত।

শুধু পর্তুগিজ ফরোয়ার্ড বার্নারদো সিলভাই নন, বিশ^কাপের ঠিক আগ মুহূর্তে কোচ পরিবর্তনের পরেও রাশিয়া বিশ^কাপে ২০১০ সালের বিশ^চ্যাম্পিয়ন স্পেনকে ফেবারিট মনে করছেন ফরাসি ফরোয়ার্ড কিলিয়ান এমবাপ্পে। গতকাল এক সংবাদ সম্মেলনে ১৯ বছর বয়সী পিএসজি তারকা হুলেন লুপেতেগুইয়ের পরিবর্তে বিশ^কাপের একদিন আগে ফার্নান্দো হিয়েরোকে কোচ হিসেবে দায়িত্ব দেয়া প্রসঙ্গে বলেছেন, স্পেন দলে যেসব ফুটবলার রয়েছে তারা অনেক পরিণত। আমার মনে হয় না কোচ পরিবর্তন তাদের পারফরমেন্সে প্রভাব ফেলতে পারবে। তারা শিরোপা জয়ের লক্ষ্য নিয়েই রাশিয়ায় এসেছে এবং আমি মনে করি সার্জিও রামোসরা এখন সেদিকেই মনোযোগ দিচ্ছে। এসব কারণে এখনো রাশিয়া বিশ^কাপে স্পেনকে ফেবারিট মানেন বলে জানিয়েছেন কিলিয়ান এমবাপ্পে। ইন্টারনেট।

খেলা-ধূলা'র আরও সংবাদ
Bhorerkagoj