প্রতারক পেরেজ ও লুপেতেগুই

শুক্রবার, ১৫ জুন ২০১৮

রিয়াল মাদ্রিদ সভাপতি ফ্লোরেন্টেনো পেরেজ এবং বুধবার বরখাস্ত হওয়া স্পেন জাতীয় দলের কোচ হুলেন লুপেতেগুইকে প্রতারক বলে অভিহিত করেছে কয়েকটি স্প্যানিশ গণমাধ্যম।

তাদের ভাষ্য মতে, এ দুজন ব্যক্তির মধ্যে কোনো দেশপ্রেম নেই। যদি দেশপ্রেম থাকত তবে তারা বিশ^কাপের মতো গুরুত্বপূর্ণ একটি টুর্নামেন্টের আগ মুহূর্তে এমন প্রতারকের মতো কাজ করতে পারতেন না।

গত মঙ্গলবার হঠাৎ করেই স্প্যানিশ ক্লাব রিয়াল মাদ্রিদের পক্ষ থেকে জানানো হয়, জিনেদিন জিদানের উত্তরসূরি হিসেবে লুপেতেগুইকে নিয়োগ দিয়েছে তারা।

এমনকি হুলেন লুপেতেগুইয়ের সঙ্গে ইতোমধ্যে এ বিষয়ে রিয়াল মাদ্রিদ কর্তাদের চূড়ান্ত চুক্তির কথা হয়েছে বলেও জানানো হয় ক্লাব ফুটবল ইতিহাসের সফলতম ক্লাবটির পক্ষ থেকে। বিশ^কাপের ঠিক আগ মুহূর্তে হুলেন লুপেতেগুইয়ের রিয়াল মাদ্রিদে যোগ দেয়ার সিদ্ধান্ত নেয়া এবং এসব বিষয় নিয়ে রিয়াল কর্তাদের সঙ্গে আলোচনার বিষয়টি মোটেই ভালোভাবে নেয়নি স্পেন ফুটবল ফেডারেশন।

তাই পরদিনই এক জরুরি ঘোষণায় হুলেন লুপেতেগুইকে স্পেন জাতীয় দলের কোচের দায়িত্ব থেকে বরখাস্ত করার কথা জানান দেশটির ফুটবল ফেডারেশনের সভাপতি। শুধু ফুটবল ফেডারেশনই নয়, বিষয়টি ভালোভাবে নেয়নি স্প্যানিশ গণমাধ্যমও।

মঙ্গলবার থেকেই রিয়াল মাদ্রিদ সভাপতি ফ্লোরেন্টিনো পেরেজ এবং সাবেক স্পেন কোচ হুলেন লুপেতেগুইয়ের সমালোচনায় মেতে ওঠেছে তারা। এমনকি এ দুজনকে প্রতারক বলেও জানিয়েছে গণমাধ্যমগুলো।

এসব গণমাধ্যমের মতে, পেরেজ এবং লুপেতেগুইয়ের নিজেদের দেশ স্পেনের প্রতি কোনো ভালোবাসা নেই। যতি এদের মনে দেশপ্রেম থাকত তবে বিশ^কাপের আগ মুহূর্তে তারা এমন সিদ্ধান্ত নিতে পারত না। তারা চাইলে লুপেতেগুইয়ের রিয়াল মাদ্রিদের কোচ হিসেবে চুক্তির বিষয়টি রাশিয়া বিশ^কাপ শেষ হওয়ার পরও জানাতে পারতেন বলে দাবি স্প্যানিশ সংবাদমাধ্যমগুলোর। ইন্টারনেট।

খেলা-ধূলা'র আরও সংবাদ
Bhorerkagoj