ব্রাজিলের একাদশ ফাঁস

শুক্রবার, ১৫ জুন ২০১৮

সুইজারল্যান্ডের বিপক্ষে নিজেদের প্রথম ম্যাচ দিয়ে হেক্সা মিশন শুরু করবে ব্রাজিল। গত বিশ^কাপের লজ্জাকর হারের গøানিকে মুছে দিতে বিভিন্ন ধরনের পদক্ষেপ নিয়েছেন সেলেকাও কোচ তিতে। দলকে বিভিন্নভাবে পারদর্শী করে তুলেছেন তিনি। তবে সুইজারল্যান্ডের বিপক্ষে নিজেদের একাদশের তালিকা গোপন রাখতে পারেননি তিতে। একাদশ ফাঁস হওয়াকে দলের জন্য ক্ষতি হিসেবে দেখছেন অনেক ব্রাজিল সমর্থক।

১৭ জুন সুইজারল্যান্ডের বিপক্ষে ম্যাচ দিয়ে শুরু হবে ব্রাজিলিয়ানদের একুশতম বিশ^কাপ আসর। একবিংশ শতাব্দীর বিশ^কাপের পঞ্চম আসরে নিজেদের অন্যভাবে মেলে ধরতে চায় সাম্বা বালকরা। কোচ তিতেও তার শিষ্যদের ওপর বিশ^াসী। এবারের টুর্নামেন্টে সুইজারল্যান্ডের বিপক্ষে হট ফেবারিট হিসেবেই মাঠে নামবে ব্রাজিল। শুধু সুইজারল্যান্ড না, সব মিলিয়ে রাশিয়া বিশ^কাপে ব্রাজিল খুবই শক্ত দল। নিজেদের শিরোপা জয়ের পরিকল্পনা যাতে ফাঁস না হয়, সে জন্য অনেকটাই গোপনে অনুশীলন করে চলেছে সেলেকাওরা। তবে ট্রেনিং সেশনে গোপনীয়তা রাখলেও যেটি সবচেয়ে বেশি গোপন রাখা দরকার, সেই একাদশের তালিকাই ম্যাচ শুরুর তিন দিন আগে ফাঁস হয়ে গেল।

গতকাল তরুণ স্ট্রাইকার গাব্রিয়েল জেসুসের এক ঘনিষ্ঠ বন্ধু সামাজিক যোগাযোগ মাধ্যম ইনস্টাগ্রামে সুইজারল্যান্ডের বিপক্ষে ব্রাজিলের একাদশ ফাঁস করে দিয়েছেন। সেখানে একাদশটা ছিল এমন- এলিসন, দানিলো, থিয়াগো সিলভা, মিরান্ডা, মার্সেলো, কাসেমিরো, পলিনহো, ফিলিপ কুতিনহো, উইলিয়ান, নেইমার এবং গাব্রিয়েল জেসুস। একাদশ ফাঁসের ফলে সাম্বা বালকদের কিছুটা হলেও ক্ষতি হয়েছে বলে মনে করেন ফুটবলবোদ্ধারা। রাশিয়া বিশ^কাপে ব্রাজিলিয়ানদের অপর দুটি ম্যাচ অনুষ্ঠিত হবে ২২ এবং ২৭ জুন। ইন্টারনেট।

খেলা-ধূলা'র আরও সংবাদ
Bhorerkagoj