প্রতিষ্ঠানের খবর

মঙ্গলবার, ১২ জুন ২০১৮

জিটিসিএলের সভাপতি মফিজুর রহমান সাধারণ সম্পাদক আব্দুস সবুর

পেট্রোবাংলার অধীনে জাতীয় গ্যাস গ্রিড পরিচালনাকারী রাষ্ট্রয়াত্ত প্রতিষ্ঠান গ্যাস ট্রান্সমিশন কোম্পানির কর্মকর্তাদের সংগঠন জিটিসিএল অফিসার্স ওয়েলফেয়ার এসোসিয়শনের নির্বাচন-২০১৮ অনুষ্ঠিত হয়েছে। এতে নতুন সভাপতি নির্বাচিত হয়েছেন প্রকৌশলী মো. মফিজুর রহমান এবং সাধারণ সম্পাদক নির্বাচিত হয়েছে প্রকৌশলী কে এম আব্দুস সবুর। এ ছাড়া সহ-সভাপতি মঈনুদ্দিন আহম্মদ, উপ মহাব্যবস্থাপক ও শাহ মো. হানিফ মিয়া, ব্যবস্থাপক এবং সহসাধারণ সম্পাদক পদে ইকবাল বাহার ফারুকী, ব্যবস্থাপক, সাংগঠনিক সম্পাদক পদে মো. শাহীন মৃধা, অর্থ সম্পাদক পদে এ কে এম মনিরুজ্জামান, প্রচার ও প্রকাশনা সম্পাদক পদে মল্লিক শাকির আর-রাহী নির্বাচিত হয়েছেন। বিজ্ঞপ্তি।

লাক্স সুপার স্টার মানতাসার ঈদের নাটক ‘বিবাহ কলহ’

লাক্স সুপার স্টারের মুকুট জেতার পরেই ব্যস্ত সময় কাটাচ্ছেন মানতাসা। শুটিং করছেন ‘বিবাহ কলহ’ নামের রোমান্টিক কমেডি নাটকে। এখানে তার বিপরিতে অভিনয় করছেন মিশু সাব্বির। মিশু সাব্বিরের জন্য পাত্রী দেখা চলছে। মিশু সাব্বিরের পরিবারে প্রেমের বিয়ে নিষেধ। কিন্তু সে তো মানতাসাকে ভালোবাসে। তাহলে কি তাদের বিয়ে হবে না? মিশু সাব্বিরের বাসায় পাত্রীদের বিরাট লিস্ট বানানো হয়েছে। লিস্ট ধরে ধরে পাত্রী দেখা চলছে। মামা প্রাণ রায় বুদ্ধি করে মিশুর প্রেমিকা মানতাসার নাম পাত্রীর লিস্টে ঢুকিয়ে দেয়। প্রেমিকা মানতাসাকে পাত্রী দেখার মতো করে সাজানো হয়। মানতাসাকে দেখতে আসে মিশুর পরিবার। মামা সবার সামনে বোঝানোর চেষ্টা করে মানতাসাকে সে একদমই চেনে না। আজই প্রথম দেখল। মামার অতিঅভিনয় বাধায় বিপত্তি। বিয়ে ভেঙে যাবার উপক্রম হয়। মারুফ রেহমানের গল্প ভাবনায়, বিবাহ কলহ নাটকটির চিত্রনাট্য ও পরিচালনা করছেন মুহাম্মদ মুস্তফা কামাল রাজ। গুড কোম্পানি প্রযোজিত, নাটকটি প্রচারিত হবে এই ঈদে আরটিভির পর্দায়। বিজ্ঞপ্তি।

ঢাকা জেলা সমিতি রেলওয়ে শাখার উদ্যোগে ইফতার

ঢাকা জেলা সমিতি রেলওয়ে শাখার উদ্যোগে গত ৯ জুন ঢাকা রেলওয়ে স্টেশনস্থ বিরতি রেস্তোরাঁয় এক দোয়া ও ইফতার মাহফিলের আয়োজন করা হয়। অনুষ্ঠানে আসন্ন ঈদুল ফিতর উপলক্ষে রেলওয়ে ভ্রমণকারী যাত্রীদের নিরাপদ, সঠিক সময় ও স্বাচ্ছন্দ্যে পৌঁছানোর জন্য এবং বাংলাদেশ রেলওয়ের সর্বস্তরের কর্মকর্তা-কর্মচারীদের সুস্বাস্থ্য কামনা করে দোয়া করা হয়। ইফতার ও দোয়া মাহফিলে প্রধান অতিথি ছিলেন অতিঃমহাপরিচালক (অপারেশন) মো. মিয়া জাহান এবং বিশেষ অতিথি ছিলেন প্রধান যন্ত্র প্রকৌশলী (প্রকল্প) মো. হাসান মনসুর, মো. মাহাবুবুর রহমান ভারপ্রাপ্ত ডিআরএম, মো. সাদেকুর রহমান, সিনিয়র পরিকল্পনা কর্মকর্তা, মো. শফিকুর রহমান, বিভাগীয় বাণিজ্যিক কর্মকর্তা। বিজ্ঞপ্তি।

অবৈধ গ্যাস সংযোগের বিরুদ্ধে তিতাসের অভিযান

গ্যাসের অবৈধ ব্যবহার রোধে তিতাসের বিশেষ পরিদর্শন, সংযোগ বিচ্ছিন্নকরণ কার্যক্রমের পাশাপাশি নির্বাহী ম্যাজিস্ট্রেটের নেতৃত্বে মোবাইল কোর্টের মাধ্যমে অবৈধ লাইন অপসারণ, সংযোগ বিচ্ছিন্নের অভিযান পরিচালিত হচ্ছে। গত মে মাসে ৬টি শিল্প, ৬টি বাণিজ্যিক, ১টি ক্যাপটিভ, ৭৭.০৩ কিলোমিটার অবৈধ গ্যাস পাইপলাইন, ২৯,৯৫৩টি অবৈধ আবাসিক চুলা এবং গ্যাস বিল বকেয়ার কারণে ৬৫২টি বৈধ চুলা, ৮টি শিল্প, ১৩টি বাণিজ্যিক ও ৪টি ক্যাপটিভের গ্যাস সংযোগ বিচ্ছিন্ন করা হয়েছে। বিজ্ঞপ্তি।

রাজধানী ও আশপাশে বিআরটিএর অভিযান

বিআরটিএর ৪টি ভ্রাম্যমাণ আদালত গত সোমবার রাজধানী ঢাকা ও আশপাশের এলাকায় আদালত পরিচালনার করে মোটরযান অধ্যাদেশ ১৯৮৩-এর অধীনে ৭৯টি মামলায় ১ লাখ ৫৩ হাজার ২০০ টাকা জরিমানা আদায় করেছে।

বিআরটিএর নির্বাহী ম্যাজিস্ট্রেট মুনিবুর রহমানের নেতৃত্বে একটি ভ্রাম্যমাণ আদালত মহাখালী বাস টার্মিনাল এলাকায়, নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. মাজহারুল ইসলামের নেতৃত্বে একটি ভ্রাম্যমাণ আদালত তেজগাঁও ও ডেমরা এলাকায়, নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. সাখাওয়াত হোসেনের নেতৃত্বে একটি ভ্রাম্যমাণ আদালত বাবুবাজার ও সায়েদাবাদ এলাকায় এবং বিআরটিএর নির্বাহী ম্যাজিস্ট্রেট মুহাম্মদ আব্দুর রহিম সুজনের নেতৃত্বে একটি ভ্রাম্যমাণ আদালত গাবতলী বাস টার্মিনাল মাজার রোড এলাকায় ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করে। বিজ্ঞপ্তি।

বায়তুল মোকাররমে লাইলাতুল কদরের অনুষ্ঠানমালা

আজ দিবাগত রাতে সারা দেশে যথাযোগ্য ধর্মীয় মর্যাদা ও ভাবগাম্ভীর্যময় পরিবেশে পবিত্র লাইলাতুল কদর উদযাপিত হবে। এ উপলক্ষে ইসলামিক ফাউন্ডেশনের উদ্যোগে আজ দুপুর ২টায় বায়তুল মোকাররম জাতীয় মসজিদে ‘পবিত্র লাইলাতুল ক্বদরের গুরুত্ব ও তাৎপর্য’ শিরোনামে ওয়াজ ও মিলাদ মাহফিল অনুষ্ঠিত হবে। ওয়াজ করবেন রাজধানীর মিরপুরস্থ বায়তুল মামুর জামে মসজিদের খতিব ড. মাওলানা আবদুল মুকিত আল আজহারী। এ ছাড়া একই দিনে বায়তুল মোকাররম জাতীয় মসজিদে তারাবিহ নামাজের পর রাত ১০.৪৫টায় ‘পবিত্র লাইলাতুল কদরের ফজিলত ও করণীয়’ শিরোনামে ওয়াজ, মিলাদ ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হবে। বিজ্ঞপ্তি।

অর্থ-শিল্প-বাণিজ্য'র আরও সংবাদ
Bhorerkagoj