শীর্ষ ৩ নারী রেসলার

মঙ্গলবার, ১৭ এপ্রিল ২০১৮

বর্তমান সময়ের অন্যতম সেরা দুই নারী রেসলার আমেরিকান হলেও প্রথম স্থানটি দখলে রেখেছেন জাপানিজ কন্যা আসুকা। অন্য দুই নারী রেসলার হলেন- যথাক্রমে আলেক্সা বেøস এবং রন্ডা রুসি। ক্যারিয়ারে বহু অর্জন করেছেন এ স্টারত্রয়। এদের কথা জানাচ্ছেন- নূরুজ্জামান শুভ

আসুকা : ১৯৮১ সালে জাপানের ওসাকায় জন্মগ্রহণ করেন এশিয়া বিখ্যাত এ নারী রেসলার। বর্তমানে রেসলার হিসেবে তার তুমুল জনপ্রিয়তা থাকলেও ক্যারিয়ারটা গ্রাফিক ডিজাইনার হিসেবেই শুরু করেছিলেন। মূলত জাপানের বেশ কয়েকজন প্রফেশনাল রেসলারের থেকে উৎসাহ পেয়েই রেসলিংয়ে প্রশিক্ষণ নিতে শুরু করেন তিনি। দীর্ঘদিন প্রশিক্ষণ নেয়ার পর ২০০৪ সালের মাঝামাঝিতে লিওনা নামক আরেক জাপানি রেসলারের বিপক্ষে অভিষেক হয় তার। এরপর আবার ২০০৬ সালের শেষের দিকে ডিজাইনে মনোযোগ দেন তিনি। সেখানেও মত টেকেনি এ বক্সারের। এর ছয় মাস পর আবার তার রেসলিংয়ে ফেরা। ফিরেই জাপানিজ বেশ কয়েকটি ক্যাটাগরিতে রেসলিং করেন তিনি। ২০১৫ সালে যোগ দেন ‘ডব্লিউডব্লিউই’ তে। এরপর থেকে এখানেই তিনি রেসলিং করে যাচ্ছেন। ২০১৬ এবং ২০১৭ সালে তিনি মহিলা রেসলিং ক্যাটাগরিতে প্লেয়ার অব দ্য ইয়ার নির্বাচিত হন। ক্যারিয়ারে দীর্ঘ সময় ধরে না হারার রেকর্ডও আছে এ রেসলারের।

আলেক্সা ব্লিস: আলেক্সা ব্লিস ১৯৯১ সালে আমেরিকা যুক্তরাষ্ট্রের অহিওতে জন্মগ্রহণ করেন। ছোটবেলা থেকেই খেলাধুলার সঙ্গে যুক্ত ছিলেন তিনি, অনেক সময় বিভিন্ন ধরনের খেলায় অংশগ্রহণও করেছেন। খেলাধুলার সঙ্গে যুক্ত থাকলেও রেসলার হিসেবে তার অভিষেক হবে বলে কখনো ভাবেননি তিনি। রেসলার হিসেবে অভিষেকের আগে অনুশীলনের মাধ্যমে শারীরিকভাবে বেশ উন্নতি করেন। অনুশীলনের জন্যই ২০১৫ সালে এক ধরনের রোগ থেকে রেহাই পান এ সুন্দরী। এর আগে ২০১৩ সালে ডব্লিউডব্লিউতে যোগ দেন তিনি। ক্যারিয়ারে তিনি দুবার মহিলা স্ম্যাকডাউন চ্যাম্পিয়নশিপের শিরোপা জেতেন এবং পাঁচবার ডব্লিউডব্লিউ চ্যাম্পিয়ন হন তিনি।

রন্ডা রসি : রন্ডা রসি একাধারে ডব্লিউডব্লিউ রেসলার, মডেল জুডো খেলোয়াড় এবং জনপ্রিয় ডিজাইনার। ১৯৮৭ সালের ফেব্রুয়ারিতে আমেরিকা যুক্তরাষ্ট্রের ক্যালিফোর্নিয়ায় জন্মগ্রহণ করেন তিনি। আমেরিকান কোনো নারী হিসেবে জুডো খেলায় তিনিই প্রথম পদক পাওয়ার গৌরব লাভ করেন। ক্যারিয়ারে ১২টি এমএমএ ফাইট জয়সহ ছয়টি ইউএফসি বক্সিংয়ে জয় পেয়েছেন তিনি।

২০১৫ সালে আমেরিকান দুটি গণমাধ্যমের তথ্যমতে, তিনিই সবচেয়ে প্রতিভাবান মহিলা অ্যাথলেট। ক্যারিয়ারে বেশ কয়েকটি ছবিতেও অভিনয় করেছেন এ রেসলার। ২০১৪ সালে তার প্রথম সিনেমা মুক্তি পায়।

গ্যালারি'র আরও সংবাদ
Bhorerkagoj