যুক্তরাষ্ট্রে নির্মাণাধীন সেতু ভেঙে নিহত ৪

শনিবার, ১৭ মার্চ ২০১৮

কাগজ ডেস্ক : যুক্তরাষ্ট্রের মায়ামিতে নির্মাণাধীন একটি পথচারী সেতু ভেঙে পড়ে কমপক্ষে চারজনের মৃত্যু হয়েছে। এ ছাড়া আহত আরো কয়েকজনকে হাসপাতালে ভর্তি করা হয়েছে। স্থানীয় সময় বৃহস্পতিবার ফ্লোরিডা ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটি ক্যাম্পাসের কাছে এ দুর্ঘটনা ঘটে।

ফ্লোরিডা হাইওয়ে পেট্রোল জানায়, সেতুর স্প্যান ভেঙে নিচে চলন্ত গাড়িগুলোর ওপর আছড়ে পড়ে। এতে কমপক্ষে আটটি গাড়ি দুমড়ে মুচড়ে যায়। এসব যানবাহনে থাকা চারজন ঘটনাস্থলেই মারা যান। আর বাকি নয়জনকে হাসপাতালে ভর্তি করা হয়েছে, যাদের অবস্থাও আশঙ্কাজনক।

এদিকে মার্কিন সংবাদমাধ্যম সিএনএন চারজনের মৃত্যুর খবর প্রকাশ করলেও ফ্লোরিডার সিনেটর বিল নেলসন সিবিএস মায়ামি নামের একটি স্থানীয় টেলিভিশনকে বলেছেন, সেতুটি ধসে ৬ থেকে ১০ জন মারা গেছেন।

মায়ামি-ডেইড কাউন্টি ফায়ার রেসকিউ কর্তৃপক্ষ জানায়, ওয়াকওয়ে সেতুটি যখন ভেঙে পড়ে তখন এর ওপরে বেশকিছু নির্মাণকর্মী এবং এর নিচে যানবাহন চলাচল করছিল।

৯৫০ টন ওজনের এই ওয়াকওয়েটি ১৭৪ ফুট লম্বা। নির্মাণাধীন সেতুটি আগামী বছরের গোড়াতে উদ্বোধন করার কথা ছিল। হারিকেন ঝড় মোকাবেলার মতো মজবুত করে এটির ডিজাইন করা হয়েছিল। কিন্তু নির্মাণের আগেই ভেঙে পড়ায় সেতুটি নির্মাণে কারিগরি ত্রুটি ছিল বলেও দাবি করেছেন অনেকে। ফ্লোরিডা ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটির শিক্ষক ও শিক্ষার্থীদের যাতায়াতের জন্যই নির্মাণ করা হচ্ছিল সেতুটি।

দূরের জানালা'র আরও সংবাদ
Bhorerkagoj