যুক্তরাষ্ট্রে নিখোঁজ নোবেলজয়ী বিজ্ঞানী হাসপাতালে, স্ত্রী মৃত

শনিবার, ১৭ মার্চ ২০১৮

কাগজ ডেস্ক : যুক্তরাষ্ট্রে নিখোঁজ হওয়ার নয় ঘণ্টা পর নোবেল পুরস্কার পাওয়া এক জাপানি বিজ্ঞানীকে ও তার স্ত্রীর লাশ বাড়ি থেকে ২০০ মাইল দূরে পাওয়া গেছে। এ সময় ওই বিজ্ঞানী ইলিনয় অঙ্গরাজ্যের উত্তরাঞ্চলে ঘোরাঘুরি করছিলেন, কাছেই তার স্ত্রীকে মৃত অবস্থায় পাওয়া গেছে বলে বুধবার জানিয়েছে পুলিশ, খবর বার্তা সংস্থা রয়টার্সের। ওগল কাউন্টির শেরিফ দপ্তরের কর্মকর্তারা এক বিবৃতিতে জানিয়েছেন, স্থানীয় সময় মঙ্গলবার ভোর ৫টায় ইলিনয়ের রকফোর্ড এলাকার কাছে বিজ্ঞানী এইচি নেগেশিকে পাওয়া যায়, ওই সময় তিনি হাঁটছিলেন। উদ্ধারের পর ৮২ বছর বয়সী নেগিশিকে চিকিৎসার জন্য স্থানীয় এক হাসপাতালে ভর্তি করা হয়েছে।

পরে শেরিফ দপ্তরের ডেপুটিরা নিকটবর্তী অরচার্ড হিলস ল্যান্ডফিলের কাছে বিজ্ঞানীর গাড়িটি ও তার স্ত্রী সুমিরে নেগিশির মৃতদেহ খুঁজে পান। রকফোর্ড এলাকাটি শিকাগো থেকে প্রায় ১০০ মাইল পশ্চিমে।

শেরিফ দপ্তর জানিয়েছে, সুমিরে নেগিশির মৃতদেহের ময়নাতদন্ত করা হবে তবে কোনো অপঘাতে তার মৃত্যু হয়নি বলে ধারণা করা হচ্ছে। কর্তৃপক্ষ এইচি নেগেশির অবস্থা সম্পর্কে কোনো তথ্য প্রকাশ করেনি।

স্থানীয় সময় সোমবার রাত ৮টার দিকে ইন্ডিয়ানা পুলিশের কাছে ওই দম্পতি নিখোঁজ হয়েছেন বলে অভিযোগ করা হয়েছিল।

এই দম্পতিকে শেষবার পারডু বিশ্ববিদ্যালয়ের কাছে ওয়েস্ট লাফায়েতে তাদের নিজ বাড়িতে দেখা গিয়েছিল বলে জানিয়েছে রয়টার্স। এইচি নেগেশি পারডু বিশ্ববিদ্যালয়ের রসায়নের অধ্যাপক। ২০১০ সালে রসায়নে নোবেল পুরস্কার পেয়েছিলেন তিনি।

দূরের জানালা'র আরও সংবাদ
Bhorerkagoj