কারমাইকেল কলেজ : অধ্যক্ষের অপসারণ দাবিতে ফের মানববন্ধন

রবিবার, ১১ মার্চ ২০১৮

কাগজ প্রতিবেদক, রংপুর : দুর্নীতি, ক্ষমতার অপব্যবহার এবং শিক্ষকদের সঙ্গে অসদাচরণের অভিযোগে রংপুর কারমাইকেল কলেজের অধ্যক্ষ এবং শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদের ভায়রা ড. আব্দুল লতিফ মিয়ার অপসারণ দাবিতে ফের মানববন্ধন করেছে শিক্ষক পরিষদ। চলমান আন্দোলনের অংশ হিসেবে গতকাল শনিবার দুপুরে কলেজের প্রশাসনিক ভবনের সামনে এ মানববন্ধনের আয়োজন করা হয়।

শিক্ষকরা অভিযোগ করে বলেন, অধ্যক্ষের দুর্নীতির বিরুদ্ধে তদন্ত কমিটি গঠিত হলেও দীর্ঘ সময়ে তা আলোর মুখ দেখেনি। এ সময় শিক্ষক নেতারা হুমকি দিয়ে বলেন, ১৩ মার্চের মধ্যে অধ্যক্ষের অপসারণ না হলে কঠোর কর্মসূচি ঘোষণা করা হবে। মানববন্ধন চলাকালে বক্তব্য রাখেন- শিক্ষক পরিষদের সাধারণ সম্পাদক অধ্যাপক আখতারুজ্জামান চৌধুরীসহ অন্য শিক্ষক নেতারা।

শিক্ষকরা মানববন্ধন থেকে কলেজে শিক্ষার স্বাভাবিক পরিবেশ ফিরিয়ে আনতে প্রধানমন্ত্রীসহ সংশ্লিষ্ট সবার প্রতি অনুরোধ জানান। কলেজের উপাধ্যক্ষ আবদুর রাজ্জাক বলেন, অধ্যক্ষ অধ্যাপক ড. আবদুল লতিফ মিয়ার নানা অনিয়ম-দুর্নীতি এবং স্বেচ্ছাচারিতার কারণে তার অপসারণ দাবিতে আমরা গত ফেব্রুয়ারির শেষ দিকে অবস্থান ধর্মঘট করেছিলাম। সে সময় অনিয়ম-দুর্নীতির বিষয়টি খতিয়ে দেখতে শিক্ষা মন্ত্রণালয় থেকে ৩ সদস্যের কমিটি গঠন করা হয়। এর প্রধান ছিলেন মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তর ঢাকার পরিচালক (প্রশিক্ষক) অধ্যাপক ড. আবদুল মালেক। কমিটির নেতারা কারমাইকেল কলেজে এসে দুদিন অবস্থান করে অধ্যক্ষ, শিক্ষক, কর্মচারী, শিক্ষার্থী ও বিভিন্ন সংগঠনের নেতাদের সঙ্গে কথা বলেন এবং তাদের লিখিত বক্তব্য নেন। এরপর গত ২৮ ফেব্রুয়ারি প্রতিবেদন দেয়ার কথা। কিন্তু এখন পর্যন্ত সে প্রতিবেদন দেয়া হয়নি। তাই আবারো শিক্ষকরা আন্দোলনে যেতে বাধ্য হচ্ছেন।

শেষ পাতা'র আরও সংবাদ
Bhorerkagoj