খুলনায় মির্জা ফখরুল: নেতাকর্মীরা স্বেচ্ছা কারাবরণে প্রস্তুত

রবিবার, ১১ মার্চ ২০১৮

বাবুল আকতার, খুলনা থেকে : খালেদা জিয়ার মুক্তি আন্দোলনের কর্মসূচির অংশ হিসেবে গতকাল শনিবার বিকেলে মহানগরীর বিএনপি কার্যালয়ের সামনে বিভাগীয় জনসভা অনুষ্ঠিত হয়। সভায় প্রধান অতিথি ছিলেন দলীয় মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

তিনি বলেন, খালেদা জিয়াকে মুক্ত করতে হাজার হাজার নেতাকর্মী স্বেচ্ছায় কারাবরণ করতে প্রস্তুত আছে। তাদের এ মনোভাব আন্দোলনে অনুপ্রেরণা জুগিয়েছে। মির্জা ফখরুল বলেন, দীর্ঘ এক মাস ধরে একজন সাবেক প্রধানমন্ত্রীকে কারাগারের সব সুযোগ-সুবিধা থেকে বঞ্চিত করা হয়েছে। তারপরও তিনি মনোবল হারাননি। খালেদা জিয়া স্বৈরাচারকে বিদায় দিতে সব রাজনৈতিক শক্তিকে ঐক্যের আহ্বান জানিয়েছেন বলে উল্লেখ করেন তিনি।

তিনি আরো বলেন, আওয়ামী লীগের রাষ্ট্রীয় সন্ত্রাস বন্ধ করতে দেশপ্রেমিকদের ঐক্যবদ্ধ হওয়ার বিকল্প নেই। আগামী জাতীয় নির্বাচন নিরপেক্ষ করতে নির্দলীয় সরকারের দাবি পুনর্ব্যক্ত করে তিনি বলেন, একটি মিথ্যা মামলায় পরিকল্পিত রায় দিয়ে খালেদা জিয়াকে কারাবন্দি করা হয়েছে। একমাত্র উদ্দেশ্য, তিনি যাতে নির্বাচনে অংশ নিতে না পারেন।

বিএনপি মহাসচিব পুলিশ বাহিনীর উদ্দেশে বলেন, গণতন্ত্র ও জনগণের প্রতিপক্ষ হওয়া যুক্তিযুক্ত হবে না। খুলনা-যশোর রোডের দুর্দশার বর্ণনা দিয়ে তিনি বলেন, সড়ক পরিবহনমন্ত্রী মিডিয়ার সামনে উন্নয়নের জোয়ার এবং দিনকে রাত, রাতকে দিন বানান। তিনি বলেন, যশোর রোডের দুর্ভোগ এড়াতে নড়াইল সড়ক দিয়ে খুলনায় এসে পৌঁছেছি।

জনসভায় সভাপতিত্ব করেন কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক ও খুলনা মহানগর বিএনপির সভাপতি নজরুল ইসলাম মঞ্জু। অতিথি ছিলেন জাতীয় স্থায়ী কমিটির সদস্য সাবেক মন্ত্রী ড. আবদুল মঈন খান, নজরুল ইসলাম খান, আমির খসরু মাহমুদ চৌধুরী, সহসভাপতি বরকত উল্লাহ বুলু, সহসভাপতি এডভোকেট নিতাই রায় চৌধুরী, সাবেক হুইপ মশিউর রহমান প্রমুখ।

শেষ পাতা'র আরও সংবাদ
Bhorerkagoj