খবর বেখবর

রবিবার, ১১ মার্চ ২০১৮

পাটের জামায় মডেলরা

গত ৬ মার্চ মঙ্গলবার রাজধানীর বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলনকেন্দ্রে পাটজাত পণ্য প্রসারের লক্ষ্যে আয়োজিত জাতীয় পাট উৎসবে প্রদর্শিত হলো ভিন্ন রকম র‌্যাম্প শো। সেই ফ্যাশন শোতে উপস্থিত ছিলেন মডেল ও অভিনয়শিল্পী।

বাহারি জামা, গলায় গয়না, হাতে ব্যাগ। র‌্যাম্পে হাঁটছেন মডেলরা। আপাতদৃষ্টিতে আর দশটা ফ্যাশন শোর সঙ্গে নেই পার্থক্য। বিশেষত্ব ছিল একটি উপাদানে। সেটি বাংলাদেশের সোনালি আঁশ পাট। সেই আঁশের তৈরি পোশাকের বাহারে মুগ্ধতা ছড়িয়েছিল মিলনায়তনে। পৃথক দুই ফ্যাশন কিউতে স্টাইলিং, পোশাক ডিজাইন ও কোরিওগ্রাফি করেন আসাদ খান এবং ট্রাইবাল পেইন্ট করেন প্রিয়াংকা রহমান। এছাড়া ফ্যাশন শোর অন্য কিউতে পৃথকভাবে পাটের নকশাকৃত পোশাক ডিজাইন করেন

নূর-এ-জান্নাত এবং এই পর্বটির কোরিওগ্রাফি করেন কোরিগ্রাফার ইমু হাশমি। উৎসবের অংশ হিসেবে পাটের পোশাকে মডেলদের ছবি ছাড়াও পাট, পাটখড়ি, পাট দিয়ে তৈরি বিভিন্ন দ্রব্যাদি শোভা পাচ্ছে রাজধানীর বিভিন্ন সড়কে। ৮ মার্চ বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলনকেন্দ্রে অনুষ্ঠানটি শেষ হয়।

শাড়িতে অন্যরকম কিম কার্দাশিয়ান!

এবার শাড়ি আর লেহেঙ্গার ঝলক দিয়ে, ভিন্ন রূপের ঝলকানি দেখালেন আবেদনময়ী মার্কিন রিয়েলিটি তারকা কিম কার্দাশিয়ান।

চলতি মাসে জনপ্রিয় ম্যাগাজিন ‘ভোগ’ ইন্ডিয়ার এক ফটোশুটে অংশ নিয়ে এভাবেই তিনি সবাইকে তাক লাগিয়ে দেন। যেহেতু তিনি মার্কিন তারকা, তাই তাকে এ রকম দক্ষিণ এশিয়ার শাড়ি-লেহেঙ্গার সাজে দেখে যে কারোরই অবাক না হয়ে কোনো উপায় নেই। কিম কার্দাশিয়ানের আকর্ষণীয় জমকালো শাড়িটির নকশা করেন ভারতীয় ডিজাইনার সব্যসাচী মুখার্জি। আর ওই রাজকীয় লেহেঙ্গার নকশাটি করেন ভারতীয় ডিজাইনার অনামিকা খন্না। শুক্রবার ‘ভোগ’ ইন্ডিয়ার সেই ফটোশুটের ছবি কিম কার্দাশিয়ান ‘তার ইনস্টাগ্রামের অ্যাকাউন্টে প্রকাশ করেন। আর তাতেই সামাজিক যোগাযোগ মাধ্যমে নজর কেড়ে নেন নেটবাসীর।

ফ্যাশন (ট্যাবলয়েড)'র আরও সংবাদ
Bhorerkagoj