দক্ষিণ কোরিয়ায় হাসপাতালে আগুন : নিহত ৪১

শনিবার, ২৭ জানুয়ারি ২০১৮

কাগজ ডেস্ক : দক্ষিণ কোরিয়ায় একটি হাসপাতালে ভয়াবহ অগ্নিকাণ্ডে ৪১ জনের প্রাণহানি ঘটেছে। এতে আহত হয়েছেন আরো অনেকে। দেশটির দক্ষিণ-পূর্বাঞ্চলীয় মিরিয়াং শহরে শুক্রবার স্থানীয় সময় সকাল সাড়ে ৭টায় সিজং নামের হাসপাতালটিতে এ ঘটনা ঘটে।

খবরে বলা হয়, হঠাৎ করে হাসপাতালের জরুরি বিভাগ থেকে দুজন নার্স আগুন জ্বলতে দেখে চিৎকার দেন। পরে তা অন্যত্র ছড়িয়ে পড়ে।

ফায়ার সার্ভিস বলছে, হৃদরোগের চিকিৎসার জন্য বিশেষায়িত এ হাসপাতালের জরুরি বিভাগ থেকে আগুনের সূত্রপাত হয়েছে। তবে এ বিষয়ে এখনো নিশ্চিত হওয়া যায়নি।

দেশটির ফায়ার সার্ভিসের প্রধান চই ম্যান ওউ জানান, হাসপাতালটিতে দুই শতাধিক রোগী ছাড়াও চিকিৎসক, নার্সসহ কর্মকর্তা-কর্মচারী ও রোগীর স্বজনরা ছিলেন। তাদের অন্যত্র নিরাপদে সরিয়ে নেয়া হয়েছে।

তিনি বলেন, হাসপাতালের প্রথম থেকে দোতলায় নামতে গিয়ে অনেকেই মারা গেছেন। বাকিদের মৃত্যু হয়েছে অন্য নার্সিং হোমে নেয়ার পর।

দক্ষিণ কোরিয়ার প্রেসিডেন্টের কার্যালয় ব্লু হাউজ বলছে, দুপুর পর্যন্ত মৃতের সংখ্যা ৪১ ছাড়িয়েছে। বলা হচ্ছে, গত এক দশকে দেশটিতে এটিই সবচেয়ে বড় আগুনের ঘটনা।

এদিকে ভয়াবহ এ আগুনের ঘটনায় দক্ষিণ কোরিয়ার প্রেসিডেন্ট মুন জে ইন গভীর শোক প্রকাশ করেছেন। এ বিষয়ে করণীয় নিয়ে জরুরি বৈঠক ডেকেছেন তিনি। এর আগে গত মাসে দক্ষিণ কোরিয়ার একটি ব্যায়ামাগারে অগ্নিকাণ্ডে ২৯ জন নিহত হয়। কদিন পরই দক্ষিণ কোরিয়ায় শুরু হতে যাচ্ছে শীতকালীন অলিম্পিক। ওই সময় হাজারো অ্যাথলেট ও লাখ লাখ দর্শনার্থী আগমনের আশা করছিল কর্তৃপক্ষ। আর এর মধ্যেই এ অগ্নিকাণ্ডের ঘটনা ঘটল।

দূরের জানালা'র আরও সংবাদ
Bhorerkagoj