তারকাদের চোখে চ্যাম্পিয়ন্স ট্রফি

বৃহস্পতিবার, ১ জুন ২০১৭

১ জুন মাঠে গড়াচ্ছে আইসিসি চ্যাম্পিয়ন্স ট্রফির অষ্টম আসর। এবার দুটি গ্রুপে মোট ৮টি দল অংশ নিচ্ছে। ‘এ’ গ্রুপে বাংলাদেশের সঙ্গে রয়েছে ইংল্যান্ড, অস্ট্রেলিয়া ও নিউজিল্যান্ড। ’বি’ গ্রুপে আছে ভারত, পাকিস্তান, শ্রীলঙ্কা ও দক্ষিণ আফ্রিকা। উদ্বোধনী দিনে ওভালে চ্যাম্পিয়ন্স ট্রফির প্রথম ম্যাচে ইংল্যান্ডের বিপক্ষে মাঠে নামবে বাংলাদেশ। আইসিসি র‌্যাঙ্কিংয়ে ষষ্ঠ অবস্থানে থেকে এবারের আসর শুরু করবে মাশরাফিরা। মর্যাদার দিক থেকে বিশ্বকাপ ক্রিকেটের পরই আইসিসি চ্যাম্পিয়ন্স ট্রফি অবস্থান। তাই ক্রিকেটপ্রেমীদের কাছে এ প্রতিযোগিতার গুরুত্ব বিশ্বকাপের মতোই। পুরো বিশ্বের নজর থাকবে এই চ্যাম্পিয়ন্স ট্রফির দিকে। আমাদের বিনোদন তারকারাও চ্যাম্পিয়ন্স ট্রফির উন্মাদনায় মেতেছেন। কয়েকজন তারকা ভোরের কাগজের সঙ্গে নিজেদের মতামত ব্যক্ত করেছেন।

বাংলাদেশের ব্যান্ড জগতের উজ্জ্বল আইয়ুব বাচ্চু। চ্যাম্পিয়ন্স ট্রফিতে মোস্তাফিজের পারফরমেন্স নিয়ে আশাবাদী এ সঙ্গীতশিল্পী। ভোরের কাগজের সাক্ষাৎকারে মোস্তাফিজের প্রশংসায় আইয়ুব বাচ্চু বলেন, মোস্তাফিজ বাংলাদেশের হীরা। চমৎকার একজন বোলার। চ্যাম্পিয়ন্স ট্রফিতে মোস্তাফিজ অসাধারণ খেলবে বলে আশা করছি। ২০১২ সালে ক্রিকেটকে বিদায় জানিয়েছেন ভারতীয় ওপেনার শচীন টেন্ডুলকার। তবে এখনো শচীন টেন্ডুলকারের ভক্ত এ সঙ্গীতশিল্পী। আর এ কারণেই বাংলাদেশ ছাড়াও ভারতকে দ্বিতীয় ফেভারিট দলে রেখেছেন আইয়ুব বাচ্চু। সাক্ষাৎকারে বলেন, ভারত-পাকিস্তান ম্যাচে ভারতকেই সাপোর্ট করি। কারণ আমি এখনো শচীনভক্ত।

সাকিব-তামিমদের কাছে ভালো কিছু আশা করছেন বাংলাদেশের জনপ্রিয় চলচ্চিত্র অভিনেতা ওমর সানি। নব্বইয়ের দশকে অন্যতম সেরা নায়ক ছিলেন তিনি। ভোরের কাগজকে দেয়া সাক্ষাৎকারে চ্যাম্পিয়ন্স ট্রফির ম্যানেজমেন্ট নিয়ে কিছুটা ক্ষোভ প্রকাশ করেন তিনি। আইসিসি চ্যাম্পিয়ন্স ট্রফির ব্যাপারে তিনি বলেন, বাংলাদেশ অবশ্যই ভালো খেলবে। কে কোথায় খেলবে, এসি রুমে বসে এই কলকাঠি না নাড়লে আরো ভালো খেলবে বাংলাদেশ। মোস্তাফিজের পারফরমেন্সের জন্য দোয়া করে তিনি বলেন, আল্লাহর কাছে অনেক দোয়া করি, মোস্তাফিজ যেন ভালো পারফরমেন্স ধরে রাখতে পারে।

বাংলাদেশের ক্রিকেট দলকে নিয়ে আশাবাদী কণ্ঠশিল্পী ও অভিনেতা খান আসিফুর রহমান আগুন। ভোরের কাগজের সাক্ষাৎকারে তিনি বলেন, বাংলাদেশের কাছে অবশ্যই জয় আশা করছি। সাকিব-তামিম-মোস্তাফিজ প্রত্যেকেই ভালো খেলোয়াড়। আশা করছি আইসিসি চ্যাম্পিয়ন্স ট্রফিতে তারা অসম্ভব ভালো খেলা দেখাবে। চ্যাম্পিয়ন্স ট্রফিতে বাংলাদেশের পরে দ্বিতীয় ফেভারিট ভারতকে রাখলেন আগুন। অনেক আগে থেকেই ভারতকে সাপোর্ট করেন আগুন। এ ব্যাপারে তিনি বলেন, ভারত-পাকিস্তান ম্যাচে অবশ্যই ভারতকে সাপোর্ট করি। বাংলাদেশ শিরোপা না জিতলে, ভারতই চ্যাম্পিয়ন হবে।

বর্তমান সময়ের গø্যামার তারকা মাহিয়া মাহির চোখে বাংলাদেশ একমাত্র ফেভারিট ক্রিকেট দল। আইসিসি চ্যাম্পিয়ন্স ট্রফির আসরে বাংলাদেশ ছাড়া অন্য কোনো দলকে সাপোর্ট করেন না এ চলচ্চিত্র অভিনেত্রী। সাক্ষাৎকারে মাহি বলেন, যদিও ক্রিকেট তেমন একটা দেখি না, তবে দোয়া করি বাংলাদেশ ভালো খেলবে। মানুষের মুখে শুনেছি বাংলাদেশ প্রথমবার র‌্যাঙ্কিংয়ে ছয়ে এসেছে। এটা আমাদের অনেক বড় পাওনা। এটা আমাদের গর্ব। তামিমের ব্যাটিং, সাকিব ও মোস্তাফিজের বোলিং সবই ভালো লাগে মাহির কাছে। টাইগারদের মধ্যে আলাদাভাবে ফেভারিট কোনো খেলোয়াড় নেই। কিন্তু চাই সবাই ভালো খেলুক। আগে কেমন খেলত সেটা বিষয় নয়। তবে এখন বাংলাদেশ অনেক ভালো খেলছে। আশা করি বাংলাদেশ চ্যাম্পিয়ন হবে এবার।

চ্যাম্পিয়ন্স ট্রফিতে বাংলাদেশের ভালো অবস্থা আশা করছেন সেরা কণ্ঠশিল্পী নাজমুন মুনিরা ন্যান্সি। বাংলাদেশ ক্রিকেট অনেক উন্নত হয়েছে, আগের তুলনায় বাংলাদেশের খেলা আকাশ-পাতাল। ছোটবেলায় যেমন খেলা দেখেছি, সে তুলনায় এখন অনেক ভালো খেলে বাংলাদেশ। আমার মতে, এবারের চ্যাম্পিয়ন্স ট্রফিতে বাংলাদেশ অবশ্যই ভালো খেলবে। আগামী ৪ জুন অনুষ্ঠিত হবে অন্যতম উত্তেজনাপূর্ণ ভারত-পাকিস্তান ম্যাচ। তবে ভারত-পাকিস্তান ম্যাচে কোনো দলই সাপোর্ট করেন না ন্যান্সি। এ ব্যাপারে তিনি বলেন, ভারতপ্রীতি কখনোই ছিল না আমার। ক্রিকেটের আসরে পাকিস্তানকে শত্রু মনে করি না। তবে মাঝে মাঝে যুদ্ধের কথা মনে আসে। তবে সব ম্যাচই উপভোগ করি।

চ্যাম্পিয়ন্স ট্রফির এ আসরে কাটার মাস্টার মোস্তাফিজ ভিন্নতা দেখাতে পারে বলে আশা করছেন টেলিভিশন অভিনেত্রী ও পরিচালক রুমানা রশিদ ঈশিতা। ভোরের কাগজকে দেয়া সাক্ষাৎকারে তিনি বলেন, বাংলাদেশ ক্রিকেটের র‌্যাঙ্কে ছয়ে এসেছে শুনে খুব ভালো লাগছে। খেলাধুলা তেমন একটা দেখা হয় না। তবে বাংলাদেশের খেলা হলে অবশ্যই দোয়া করি ভালো খেলুক। বাংলাদেশ ছাড়া অন্য কোনো দল ভালো লাগে না। শুধুমাত্র বাংলাদেশের খেলা দেখতেই ভালো লাগে। চ্যাম্পিয়ন্স ট্রফিতে এবার মোস্তাফিজ ভিন্ন কিছু দেখাতে পারে। যেহেতু নিজের দেশ, আশা করি চ্যাম্পিয়ন বাংলাদেশই হবে।

অনুলিখন : সিরাজুল ইসলাম

আইসিসি চ্যাম্পিয়ন্স ট্রফি-২০১৭'র আরও সংবাদ
Bhorerkagoj