প্রেমে পড়ে আইএস জঙ্গিকে বিয়ে এফবিআই কর্মীর!

শনিবার, ৬ মে ২০১৭

কাগজ ডেস্ক : সন্ত্রাসবাদী সংগঠন ইসলামিক স্টেটের (আইএস) এক জঙ্গির প্রেমে পড়ে দুঁদে গোয়েন্দাদের বোকা বানিয়ে আইএসের খাসতালুকে গিয়ে তাকে তাকে বিয়ে করার মতো চাঞ্চল্যকর ঘটনা ঘটিয়েছেন মার্কিন গোয়েন্দা সংস্থা এফবিআইর এক কর্মী।

ফেডারেল ব্যুরো অফ ইনভেস্টিগেশনের (এফবিআই) দোভাষী ড্যানিয়েলা গ্রিন বিয়ে করতে গিয়েছিলেন আইএসের খাসতালুক সিরিয়ায়। পাত্র জার্মান নাগরিক ডেনিস কাসপার্ট, আইএসের একজন কট্টর জঙ্গি। সিরিয়ায় গিয়ে আইএসে যোগ দেয়ার পর যিনি নাম বদলে হন আবু তালহা আল-আলমানি। চেকোস্লোভাকিয়ায় জন্ম নেয়া গ্রিন এক মার্কিন নাগরিককে বিয়ে করেন।

২০১১ সালে তিনি এফবিআইতে কাজ শুরু করেন। ২০১৪ সালের জুনে তিনি এফবিআইকে বোকা বানিয়ে তুরস্ক হয়ে সিরিয়া পাড়ি জমান। আদালতের নথিপত্র অনুযায়ী তিনি সিরিয়ায় গিয়ে ২০১৪ সালের ২৭ জুন কাসপার্টকে বিয়ে করেন। তবে তিনি পরে তার ভুল বুঝতে পারেন। এর প্রমাণ পাওয়া যায় এক বান্ধবীকে করা এক ই-মেইল বার্তা থেকে।

সিরিয়া যাওয়ার দুমাসের মাথায় আগস্টের গোড়ার দিকে তিনি আইএসের অন্দরমহল থেকে পালিয়ে যুক্তরাষ্ট্রে চলে আসেন এবং গ্রেপ্তার হন। এফবিআই জানায়, জার্মান নাগরিক কাসপার্ট খুব ভালো একজন মিউজিশিয়ান। বহু জার্মান নাগরিককে তিনি নিয়ে আসেন আইএসে।

দূরের জানালা'র আরও সংবাদ
Bhorerkagoj