সংবাদ সম্মেলনে অভিযোগ : যাত্রাবাড়ীতে পুলিশের যোগসাজশে বাড়ি দখল

বৃহস্পতিবার, ২৩ মার্চ ২০১৭

কাগজ প্রতিবেদক : রাজধানীর দনিয়ায় যাত্রাবাড়ী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তার (ওসি) যোগসাজশে একটি বাড়ি দখল হয়েছে বলে অভিযোগ করেছেন ওই বাড়ির মালিক দাবিদার এক বৃদ্ধা। গতকাল বুধবার সুরাইয়া আক্তার নামের ওই বৃদ্ধা সেগুনবাগিচায় বাংলাদেশ ক্রাইম রিপোর্টার্স অ্যাসোসিয়েশন (ক্র্যাব) কার্যালয়ে সংবাদ সম্মেলনে অভিযোগ করে বলেন, বাড়িটি দখল করার আগে ওসি তাকে ইয়াবা মামলায় ফাঁসিয়েছেন।

অভিযোগের বিষয়ে জানতে চাইলে যাত্রাবাড়ী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আনিছুর রহমান বলেন, তার বিরুদ্ধে মিথ্যা অভিযোগ করা হয়েছে। ওই বাড়িতে অভিযান চালিয়ে পুলিশ ইয়াবাসহ সুরাইয়া আক্তারকে গ্রেপ্তার করেছিল। জমিসংক্রান্ত বিরোধের জেরে তার বাড়ি দখল হতে পারে। এর সঙ্গে তার (ওসি) কোনো সম্পর্ক নেই।

সংবাদ সম্মেলনে সুরাইয়া আক্তার বলেন, দনিয়া মৌজায় পৈতৃক সূত্রে পাওয়া ১০ শতাংশ জমির মালিক তিনি ও তার ভাইয়েরা। তিনি একাই ওই বাড়িতে থাকতেন। আবুল খায়ের নামের এক ব্যক্তি ওই বাড়িটি দখলের পাঁয়তারা করলে গত বছরের ১৪ আগস্ট এ বিষয়ে যাত্রাবাড়ী থানায় তার বিরুদ্ধে সাধারণ ডায়েরি (জিডি) করেন। এতে আবুল খায়ের তার ওপর ক্ষুব্ধ হন। আবুল খায়েরের সঙ্গে যাত্রাবাড়ী থানার ওসি আনিছুর রহমানের সখ্য রয়েছে। এরই অংশ হিসেবে গত ২৯ আগস্ট যাত্রাবাড়ী থানার পুলিশ তার বাড়িতে গিয়ে হাত ব্যাগে ইয়াবা দিয়ে তাকে গ্রেপ্তার করে থানায় নিয়ে যায় এবং তাকে মাদকদ্রব্য আইনের মামলায় ফাঁসিয়ে দেয়।

সম্মেলনে সুরাইয়া আক্তার অভিযোগ করেন, তাকে রিমান্ডে নিয়ে ওসি আনিছুর বাড়িটি আবুল খায়েরের নামে লিখে দিতে বলেন। এতে রাজি না হওয়ায় তাকে শারীরিক ও মানসিক নির্যাতন করা হয়। রিমান্ড শেষে তাকে কারাগারে পাঠিয়ে আবুল খায়ের বাড়িটি দখল করে নেন। ওসির নির্দেশে আবুল খায়ের স্থাপনা নির্মাণের কাজ শুরু করেন। তার এক ভাই এ ঘটনায় আদালতে আবেদন করলে আদালত নির্মাণকাজ বন্ধ রাখার নির্দেশ দেন। আদালতের আদেশ ওসিকে দেখানো হলেও ওসি কাজ বন্ধ করার উদ্যোগ নেননি। গ্রেপ্তারের পাঁচ মাস পর তিনি কিছুদিন আগে কারাগার থেকে জামিনে মুক্ত হন।

সুরাইয়া আক্তার বলেন, সরকারের বিভিন্ন দপ্তরে ঘুরেও তিনি বিচার পাচ্ছেন না। ওসি ও আবুল খায়েরের কারণে তিনি বাড়িতে যেতে পারছেন না। ওসি ও তার দোসর আবুল খায়েরের বিরুদ্ধে ব্যবস্থা নিতে এবং তার বাড়ি ফিরে পেতে প্রধানমন্ত্রী ও স্বরাষ্ট্রমন্ত্রীর কাছে আবেদন করেছেন। সংবাদ সম্মেলনে সুরাইয়ার ভাই গোলাম সারোয়ার উপস্থিত ছিলেন।

দ্বিতীয় সংস্করন'র আরও সংবাদ
Bhorerkagoj