চট্টগ্রাম বিমানবন্দরে ২ কেজি স্বর্ণসহ যাত্রী আটক

বুধবার, ২২ ফেব্রুয়ারি ২০১৭

চট্টগ্রাম অফিস : চট্টগ্রাম শাহ আমানত আন্তর্জাতিক বিমানবন্দরে বিদেশ থেকে আসা দুই যাত্রীর কাছ থেকে ২ কেজি ১৯৮ গ্রাম ওজনের ১৯টি স্বর্ণের বার উদ্ধার করেছেন শুল্ক গোয়েন্দা ও তদন্ত অধিদপ্তরের কর্মকর্তারা। গতকাল মঙ্গলবার সকালে শাহাদাত হোসেন (২৬) নামে দুবাই থেকে আসা ওই যাত্রীকে আটক করে তার পেট থেকে ১৫টি স্বর্ণের বার উদ্ধার করা হয়। এদিকে সিঙ্গাপুর থেকে আসা মো. আবুল বাশার নামে অপর এক যাত্রীর কাছ থেকে আরো ৪টি স্বর্ণের বার উদ্ধার করা হয়।

শুল্ক গোয়েন্দা অধিদপ্তরের রাজস্ব কর্মকর্তা মো. মোর্শেদ আল ভোরের কাগজকে বলেন, ফ্লাই দুবাইয়ের একটি ফ্লাইটে শাহাদাত হোসেন চট্টগ্রাম শাহ আমানত আন্তর্জাতিক বিমানবন্দরে পৌঁছেন।

আমাদের কাছে আগে থেকে খবর ছিল তার কাছে স্বর্ণের বার রয়েছে। বিমানবন্দরের আসার পর থেকে তাকে আমরা পর্যবেক্ষণে রাখি। পরে চ্যালেঞ্জ করলে জিজ্ঞাসাবাদের একপর্যায়ে তার পেটে ১৫টি স্বর্ণের বার রাখার কথা স্বীকার করেন। পরে ওষুধ খাইয়ে শাহাদাতের পেট থেকে পায়ুপথ দিয়ে স্বর্ণের বারগুলো বের করা হয়। ১০ তোলা ওজনের ১৫টি বারের ওজন ১ কেজি ৭৫০ গ্রাম। পরে তার লাগেজ তল্লাশি করে ১০০ গ্রাম ওজনের দুটি স্বর্ণের চুড়ি উদ্ধার করা হয়। গ্রেপ্তার হওয়া শাহাদাত হোসেনের বাড়ি চট্টগ্রামের আনোয়ারায়। তার বিরুদ্ধে মামলা দায়ের করা হয়েছে।

বিমানবন্দরে দায়িত্বরত শুল্ক গোয়েন্দা ও তদন্ত অধিদপ্তরের সহকারী পরিচালক তারেক মাহমুদ ভোরের কাগজকে বলেন, সকালে সিঙ্গাপুর থেকে আসা রিজেন্ট এয়ারওয়েজের এক যাত্রীর কাছ থেকে আরো ৪টি সোনার বার উদ্ধার করা হয়েছে। বিমানবন্দরে লাগেজ তল্লাশির সময় সেখানে ৪টি স্বর্ণের বার পাওয়া যায়। আবুল বাশার নামে ওই যাত্রীর বাড়ি চট্টগ্রামের ফটিকছড়ি উপজেলায়। উদ্ধারকৃত ৪টি বারের ওজন ৪৪৮ গ্রাম।

এই জনপদ'র আরও সংবাদ
Bhorerkagoj