সৈয়দপুরে গত বছর ৪০ লাখ টাকার মাদক উদ্ধার, গ্রেপ্তার ২৩৬

বুধবার, ১৮ জানুয়ারি ২০১৭

সৈয়দপুর (নীলফামারী) প্রতিনিধি : সৈয়দপুর থানা-পুলিশের মাদকবিরোধী অভিযানে প্রতিদিনই গ্রেপ্তার হচ্ছে মাদক ব্যবসায়ী ও সেবীরা। উদ্ধার হচ্ছে বিভিন্ন ধরনের মাদকদ্রব্য।

গত এক বছরে পুলিশ বিভিন্ন এলাকা থেকে প্রায় ৪০ লাখ টাকার মাদকদ্রব্য উদ্ধার করেছে। ওই সময় পর্যন্ত মামলা হয়েছে ১৩১টি। ঘটনার সঙ্গে জড়িত সন্দেহে আসামি করা হয়েছে ২৩৬ জনকে। এর মধ্যে প্রায় শতাধিক মামলা ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে নিষ্পত্তি হয়। বাকি মামলাগুলো আদালতে বিচারাধীন রয়েছে। বিভিন্ন সংবাদ মাধ্যম ও থানা থেকে পাওয়া হিসেবে মাদক উদ্ধারের এ সব চিত্র উঠে এসেছে।

জানা যায়, সৈয়দপুর থানা-পুলিশ গত বছরের জানুয়ারি মাস থেকে ডিসেম্বর পর্যন্ত শহর ও গ্রামাঞ্চলে মাদকবিরোধী অভিযান চালায়। ১৩১টি থানার অফিসার ইনচার্জ মো. আমিরুল ইসলামের নেতৃত্বে চলা এসব অভিযানে বিপুল পরিমাণ মদ, গাঁজা ফেনসিডিল, ইয়াবা, হেরোইনসহ অন্যান্য মাদকদ্রব্য উদ্ধার করা হয়। অভিযানে ২৭১ কেজি গাঁজা (মূল্য ২৭ লাখ ১০ হাজার টাকা), ১ হাজার ৯৯০ পিস ইয়াবা (মূল্য ৭ লাখ ৯৬ হাজার টাকা), ১৭ বোতল ফেনসিডিল (মূল্য ৩ লাখ ৭০ হাজার টাকা), ৬০০ পুড়িয়া হেরোইন (মূল্য ১ লাখ ২০ হাজার টাকা), ৯৪ লিটার চোলাই মদ (মূল্য ৪৭ হাজার টাকা) ও ৩১৩ লিটার তাড়ি (মূল্য ৩১ হাজার ৩০০ টাকা)। মাদক উদ্ধারে অভিযান চলাকালে গ্রেপ্তার করা হয় ২৩৬ জনকে। গ্রেপ্তার হওয়া আসামিদের মধ্যে সৈয়দপুর ও পার্শ্ববর্তী এলাকার চিহ্নিত অনেক মাদক ব্যবসায়ী রয়েছে। এদের বিরুদ্ধে বিশেষ ক্ষমতা আইনসহ অন্যান্য ধারায় নিয়মিত মামলা হয়েছে।

ওসি মো. আমিরুল ইসলাম জানান, মাদকের বিরুদ্ধে তার অবস্থান স্পষ্ট। এর সঙ্গে কোনো আপস করা হবে না। তিনি জানান, থানার অন্যান্য অফিসারসহ সদস্যদের মাদকবিরোধী অভিযানে আন্তরিকতা থাকায় উদ্ধারে সফলতা এসেছে।

এই জনপদ'র আরও সংবাদ
Bhorerkagoj