বাংলাদেশ এখন মজবুত অর্থনৈতিক ভিত্তির ওপর দাঁড়িয়েছে : রাষ্ট্রপতি

মঙ্গলবার, ২৩ ফেব্রুয়ারি ২০১৬

কাগজ প্রতিবেদক, জামালপুর : রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ বলেছেন, বাংলাদেশ এখন মজবুত অর্থনৈতিক ভিত্তির ওপর দাঁড়িয়েছে। পদ্মা সেতুর মতো একটি বৃহৎ প্রকল্প নিজস্ব অর্থায়নে বাস্তবায়িত হচ্ছে। অগ্রগতির এই ধারা অব্যাহত রাখতে আমাদের সবাইকে নিরলসভাবে কাজ করে যেতে হবে। তিনি গতকাল সোমবার জামালপুর সরকারি আশেক মাহমুদ কলেজের ৭০ বছর পূর্তি উপলক্ষে আয়োজিত এক অনুষ্ঠানে এসব কথা বলেন।

রাষ্ট্রপতি বলেন, গতানুগতিক শিক্ষা ব্যবস্থার মধ্য দিয়ে শুধু সার্টিফিকেট প্রদান করলেই হবে না। বরং তরুণ শিক্ষার্থীদের মাঝে বুদ্ধিবৃত্তিক মুক্তচিন্তা ও প্রগতিশীল দৃষ্টিভঙ্গির বিকাশ ঘটিয়ে দেশকে মানবসম্পদ উপহার দিতে হবে। শিক্ষাকে মানবকল্যাণে কাজে লাগাতে হবে। তিনি বর্তমান সরকারের সাফল্য তুলে ধরে আরো বলেন, স্থলসীমান্ত চুক্তি ও সমুদ্র বিজয় বাংলাদেশকে এক অনন্য উচ্চতায় নিয়ে গেছে।

কলেজের ৭০ বছর পূর্তি উদযাপন কমিটির চেয়ারম্যান বস্ত্র ও পাট প্রতিমন্ত্রী মির্জা আজমের সভাপতিত্বে অনুষ্ঠানে অন্যদের মধ্যে প্রধানমন্ত্রীর মুখ্য সচিব আবুল কালাম আজাদ, সাবেক ভূমিমন্ত্রী আলহাজ রেজাউল করিম হীরা এমপি, শিক্ষা সচিব সোহরাব হোসেন ও কলেজের অধ্যক্ষ প্রফেসর মুজাহিদ বিল্লাহ ফারুকীসহ, জেলা আওয়ামী লীগের সভাপতি এড. মো. বাকী বিল্লাহ, জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ফারুক আহম্মেদ চৌধুরী এবং জামালপুর পৌর মেয়র মির্জা মণি বক্তব্য রাখেন।

শেষ পাতা'র আরও সংবাদ
Bhorerkagoj