ঘিওরে যাত্রীবাহী বাসে আগুন আহত ২০

মঙ্গলবার, ২৩ ফেব্রুয়ারি ২০১৬

মো. আনোয়ারুল হক, ঘিওর (মানিকগঞ্জ) থেকে : ঢাকা-আরিচা মহাসড়কে মানিকগঞ্জের ঘিওরের বানিয়াজুরী বাসস্ট্যান্ড এলাকায় এনএনবি পরিবহনের যাত্রীবোঝাই চলন্ত একটি বাস আগুনে পুড়েছে। এতে অন্তত ২০ যাত্রী দগ্ধ ও শরীরের বিভিন্ন স্থানে কাটা-জখমে আহত হয়েছে। আহতদের মধ্যে মানিকগঞ্জ সদর হাসপাতালে ১০ ও মুন্নু মেডিকেল কলেজ হাসপাতালে ৬ জনকে ভর্তি করা হয়। বাকি আহতদের প্রাথমিক চিকিৎসা দেয়া হয়েছে।

গতকাল সোমবার বেলা সাড়ে ১১টার দিকে বাসের ইঞ্জিন মাত্রাতিরিক্ত গরমে গ্যাস সিলিন্ডার পাইপ ছিদ্র হয়ে আগুন জ্বলে ওঠে। এ দুর্ঘটনার পরপরই মহাসড়কে প্রায় ১ ঘণ্টা যানবাহন চলাচল বন্ধ থাকে। প্রত্যক্ষদর্শী ও আহতরা জানান, সকাল ৮টার দিকে ঢাকার গাবতলী থেকে ওই বাস (যশোর-ব-৫৪১) যাত্রী নিয়ে পাটুরিয়ার উদ্দেশে রওনা হয়। বেলা সাড়ে ১১টার দিকে পথিমধ্যে ওই স্থানে এসে হঠাৎ বাসের ভেতর আগুন জ্বলে ওঠে।

মুহূর্তের মধ্যে তা বাসের ভেতর ছড়িয়ে পড়ে এবং বিকট শব্দে বাসের সামনের একটি ও পেছনের দুটি চাকা বার্স্ট হয়ে নিয়ন্ত্রণ হারিয়ে বাসটির গাছের সঙ্গে গিয়ে ধাক্কা লাগে। এ সময় যাত্রীরা হুড়োহুড়ি করে নামতে গিয়ে অনেকে দগ্ধ ও শরীরের বিভিন্ন স্থানে কাটা-জখম হয়। স্থানীয় লোকজনের সহায়তায় ফায়ার সার্ভিস সদস্যরা আহতদের হাসপাতালে নিয়ে যায়।

মানিকগঞ্জ ফায়ার সার্ভিস স্টেশন কর্মকর্তা মো. শাহাদত হোসেন জানান, প্রায় ১ ঘণ্টা চেষ্টা চালিয়ে আগুন নিয়ন্ত্রণে আনা হয় এবং যাত্রীদের উদ্ধার করে হাসপাতালে নেয়া হয়। বাসের ইঞ্জিন মাত্রাতিরিক্ত গরমে গ্যাস সিলিন্ডারের পাইপ ছিদ্র হয়ে আগুন জ্বলে ওঠে এ দুর্ঘটনা ঘটে। তবে গ্যাস সিলিন্ডার বিস্ফোরিত হয়নি বলে জানান তিনি।

এ ব্যাপারে বরংগাইল হাইওয়ে পুলিশ ফাঁড়ির ইনচার্জ ইয়ামিন-উদ-দৌল্লা জানান, পুলিশ ও ফায়ার সার্ভিসের অভিযানের কারণে মহাসড়কে কিছু সময় যানবাহন চলাচল বন্ধ থাকে। পরে আগুন নিয়ন্ত্রণে আনা হলে বাসটিকে রেকার দিয়ে সরিয়ে নিলে মহাসড়কে যানবাহন চলাচল স্বাভাবিক হয়।

শেষ পাতা'র আরও সংবাদ
Bhorerkagoj