ঢাকা সেনানিবাসে বিভিন্ন স্থাপনা উদ্বোধন করলেন প্রধানমন্ত্রী

শুক্রবার, ১ মে ২০১৫

প্রধানমন্ত্রী ও প্রতিরক্ষামন্ত্রী শেখ হাসিনা গত বুধবার ঢাকা সেনানিবাসে শহীদ মোস্তফা কামাল লাইনে সৈনিকদের জন্য নবনির্মিত আবাসিক এলাকা ‘নিসর্গ’, ৫৭ ইস্ট বেঙ্গল রেজিমেন্টের নবনির্মিত আধুনিক অফিস ও সৈনিক লাইন এবং অফিসার, জেসিও ও সৈনিকদের জন্য নবপ্রতিষ্ঠিত নয়নাভিরাম ও আধুনিক আবাসিক এলাকা ‘নির্ঝর’ ও সেনা পরিবার কল্যাণ সমিতির নবনির্মিত প্রধান কার্যালয় ‘সূর্যকন্যা’ উদ্বোধন করেন। ‘সূর্যকন্যা’ উদ্বোধন শেষে প্রধানমন্ত্রী এর সম্মেলন কক্ষ, শ্রেণিকক্ষ, অডিটরিয়াম ও ডিসপ্লে সেন্টার পরিদর্শন করেন। প্রধানমন্ত্রী ৫৭ ইস্ট বেঙ্গল রেজিমেন্টের নবনির্মিত আধুনিক অফিস ও সৈনিক লাইন উদ্বোধনের প্রাক্কালে সেনাবাহিনী প্রধান জেনারেল ইকবাল করিম ভূঁইয়া স্বাগত বক্তব্য রাখেন।

নির্ঝর আবাসিক এলাকায় প্রধানমন্ত্রী অফিসারদের জন্য ৩টি, জেসিওদের জন্য একটি ও সৈনিকদের জন্য ২টি আবাসিক ভবন, ১১০ মিটার ডবল ডেক ব্রিজ, স্টুডেন্ট হোস্টেল, প্যাসেন্ট অ্যাটেনডেন্ট রেস্ট হাউজ, ক্যান্টনমেন্ট পাবলিক স্কুল ও কলেজ, বাংলাদেশ ইন্টারন্যাশনাল স্কুল ও কলেজ এবং ত্রিবেনী রেস্টুরেন্টের নাম ফলক উন্মোচন করেন। এ সময়ে তিনি এসব স্থান ও এলাকা ঘুরে দেখেন।

এর আগে প্রধানমন্ত্রী ঢাকা সেনানিবাসে পৌঁছলে সেনাবাহিনী প্রধান জেনারেল ইকবাল করিম ভূইয়া তাকে অভ্যর্থনা জানান। এরপর সেনাবাহিনী প্রধান প্রধানমন্ত্রীকে কোয়ার্টার মাস্টার জেনারেল লেফটেন্যান্ট জেনারেল আনোয়ার হোসেন, ইঞ্জিনিয়ার-ইন-চিফ মেজর জেনারেল মো. আবদুল কাদির এবং এরিয়া কমান্ডার লজিস্টিক্স এরিয়া মেজর জেনারেল মিজানুর রহমান খানের সঙ্গে পরিচয় করিয়ে দেন।

প্রধানমন্ত্রীর বিশেষ দূত লে. জেনারেল হুসেইন মুহাম্মদ এরশাদ (অব.) এবং অন্যান্য প্রাক্তন সেনা প্রধানরা ছাড়াও প্রধানমন্ত্রীর নিরাপত্তা উপদেষ্টা মেজর জেনারেল তারিক আহমেদ সিদ্দিক (অব.) ভারপ্রাপ্ত নৌবাহিনী প্রধান রিয়ার এডমিরাল এ এম এম এম আওরঙ্গজেব চৌধুরী ও বিমানবাহিনী প্রধান এয়ার মার্শাল মোহাম্মদ ইনামুল বারী, প্রধানমন্ত্রীর প্রিন্সিপাল সেক্রেটারি মো. আবুল কালাম আজাদ, প্রতিরক্ষা মন্ত্রণালয়ের সিনিয়র সচিব কাজী হাবিবুল আউয়াল এবং সেনাবাহিনীর ঊর্ধ্বতন কর্মকর্তারা ও পদস্থ বেসামরিক কর্মকর্তারা এ সময় উপস্থিত ছিলেন। আইএসপিআর।

এই জনপদ'র আরও সংবাদ
Bhorerkagoj