সিটি নির্বাচনে অনিয়মের অভিযোগে আসকের উদ্বেগ

শুক্রবার, ১ মে ২০১৫

কাগজ প্রতিবেদক : সদ্যসমাপ্ত সিটি কর্পোরেশন নির্বাচন প্রক্রিয়ায় নানা অনিয়মের অভিযোগে গভীর উদ্বেগ প্রকাশ করেছে আইন ও সালিশ কেন্দ্র- আসক। গতকাল বৃহস্পতিবার গণমাধ্যমে পাঠানো এক বিবৃতিতে এ উদ্বেগ জানায় তারা।

বিবৃতিতে সংগঠনটি বলেছে, বিভিন্ন গণমাধ্যমে প্রকাশিত সংবাদ অনুযায়ী সিটি কর্পোরেশন নির্বাচনে ভোটগ্রহণ চলাকালীন সময়ে বিভিন্ন অনিয়মের চিত্র ফুটে উঠেছে। পোলিং এজেন্টদের হুমকি প্রদান, নির্বাচনের সময় ভোটকেন্দ্রে আসতে এজেন্টদের বাধাদান এবং কেন্দ্র থেকে জোরপূর্বক তাদের বের করে দেয়ার ঘটনা খুবই নিন্দনীয়। এছাড়া বিভিন্ন গণমাধ্যম কর্মীদের ওপর হামলা ও সংবাদ সংগ্রহে বাধাদান এবং সর্বপরি ভোটারদের কেন্দ্রে ঢুকতে না দেয়ার ঘটনা ঘটেছে- যা একেবারেই অনভিপ্রেত বলে মনে করে আসক।

এছাড়া ভোট শুরুর কয়েকঘণ্টা পরে বিএনপি কর্তৃক ভোট বয়কটের ঘটনাও অনভিপ্রেত। তাদের নির্বাচনে অনিয়মের সুনির্দিষ্ট প্রমাণসহ অভিযোগ করার অথবা জনমত সৃষ্টির সুযোগ ছিল। কিন্তু বিএনপি তা না করে নির্বাচন বয়কট করে, যা গণতন্ত্রের পক্ষে শুভকর নয়। এছাড়া বিএনপি ও ক্ষমতাসীন আওয়ামী লীগের কার্যক্রমে জনগণের ভোটাধিকার এবং সার্বিক গণতান্ত্রিক প্রক্রিয়া ক্ষতিগ্রস্ত হয়েছে বলে মন্তব্য করেছে আসক।

এই জনপদ'র আরও সংবাদ
Bhorerkagoj