পরিচ্ছন্ন ঢাকা গড়তে কাজ শুরু আনিসুলের

শুক্রবার, ১ মে ২০১৫

কাগজ প্রতিবেদক : শপথ গ্রহণের আগেই পরিচ্ছন্ন ঢাকা গড়ার লক্ষ্যে নির্বাচনী প্রচারণার সব উপকরণ সরিয়ে নেয়ার আহ্বান জানিয়েছেন ঢাকা উত্তর সিটি কর্পোরেশনের নবনির্বাচিত মেয়র আনিসুল হক। গতকাল বৃহস্পতিবার সামাজিক মাধ্যম ফেসবুকে নিজের ওয়ালে একটি লেখা পোস্ট করে কাজের সূচনা করলেন তিনি।

নির্বাচনের আগে আনিসুল হক অঙ্গীকার করেছিলেন, নির্বাচিত হলে ঢাকাকে পরিচ্ছন্ন ও মানবিক ঢাকা গড়বেন। জনগণের ভোটে মেয়র নির্বাচিত হয়েছেন তিনি। মেয়র ও কাউন্সিলর কেউই শপথ নেননি এখনো। প্রজ্ঞাপনও জারি করা হয়নি। ইতোমধ্যে অঙ্গীকার অনুযায়ী কাজ শুরু করেছেন তিনি।

তিনি লিখেছেন, আমরা যারা একটি সুন্দর ঢাকা গড়ার প্রত্যয় নিয়ে নির্বাচনী প্রচারণায় অংশ নিয়েছিলাম তারা শহরের বিভিন্ন স্থানে অসংখ্য পোস্টার, ব্যানার, স্টিকার স্থাপন করেছি। নির্বাচনে প্রার্থী হিসেবে আমাদের প্রত্যয় ছিল পরিচ্ছন্ন, সবুজ, পরিবেশবান্ধব ঢাকা গড়ে তোলা।

তাই যারা নির্বাচিত হয়েছি ও যারা হইনি সবারই উচিত হবে দ্রুততম সময়ের মধ্যে নিজেদের এসব ব্যানার, পোস্টার অপসারণ করা।

বিশেষ করে বৃষ্টিতে নষ্ট হয়ে যাওয়ার আশঙ্কায় অনেকেই পলিথিন ব্যাগের ভেতরে ভরে পোস্টার টাঙিয়েছেন, জলাবদ্ধতার ঢাকায় যা খুবই বিপজ্জনক। সিটি কর্পোরেশনও আমাদের সহায়তা করবে নিশ্চয়ই। আমরা সবাই মিলেই গড়ে তুলব আমাদের পরিচ্ছন্ন-পরিবেশবান্ধব ঢাকা।

এই জনপদ'র আরও সংবাদ
Bhorerkagoj