বুয়েট শাখা ছাত্রলীগ নেতাদের বহিষ্কারাদেশ প্রত্যাহার দাবি

শুক্রবার, ১ মে ২০১৫

ঢাবি প্রতিনিধি : বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয় (বুয়েট) শাখা ছাত্রলীগের সভাপতি এবং সাধারণ সম্পাদকের বহিষ্কারাদেশ প্রত্যাহারের দাবি জানিয়েছে কেন্দ্রীয় ছাত্রলীগ। গতকাল বৃহস্পতিবার দুপুরে ঢাকা বিশ্ববিদ্যালয়ে (ঢাবি) আয়োজিত এক বিক্ষোভ মিছিল পরবর্তী সমাবেশ থেকে এ দাবি জানানো হয়।

সম্প্রতি যুদ্ধাপরাধী কামারুজ্জামানের ফাঁসির রায় কার্যকর করার প্রতিবাদ জানিয়ে বুয়েটের সিভিল ইঞ্জিনিয়ারিং বিভাগের অধ্যাপক জাহাঙ্গীর আলম সামাজিক যোগাযোগ মাধ্যমে মন্তব্য করেন। এরই জের ধরে গত ১২ এপ্রিল বুয়েট ছাত্রলীগ সভাপতি শুভ্র জ্যোতি টিকাদার এবং সাধারণ সম্পাদক আবু সাঈদ কনক ওই শিক্ষককে মারধর এবং হেনস্তা করে বলে অভিযোগ উঠে। এই ঘটনার পরিপ্রেক্ষিতে গত ২০ এপ্রিল শুভ্র এবং কনককে বিশ্ববিদ্যালয় থেকে আজীবন বহিষ্কারের সিদ্ধান্ত নেয় বুয়েট প্রশাসন।

এর প্রতিবাদে গতকাল বৃহস্পতিবার দুপুর ১২টায় ঢাবির মধুর ক্যান্টিন থেকে একটি বিক্ষোভ মিছিল বের করা হয়। এটি ক্যাম্পাসের বিভিন্ন গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিণ করে ডাকসুতে গিয়ে শেষ হয়। পরে সেখানে সংক্ষিপ্ত সমাবেশের আয়োজন করা হয়। এতে বক্তব্য রাখেন ছাত্রলীগের কেন্দ্রীয় সভাপতি এইচ এম বদিউজ্জামান সোহগ, সাধারণ সম্পাদক সিদ্দিকী নাজমুল আলম, ঢাবি শাখা সভাপতি মেহেদী হাসান মোল্ল্যা, সাধারণ সম্পাদক ওমর শরীফ।

এই জনপদ'র আরও সংবাদ
Bhorerkagoj