কেমন হবে ‘অমানুষ-টু’

শনিবার, ২১ মার্চ ২০১৫

সোহম চক্রবর্তী অভিনীত ‘অমানুষ’ সিনেমাটি প্রশংসিত হওয়ার পাশাপাশি ব্যবসায়িকভাবেও ছিল সফল। এই সিনেমার সাফল্যের পর নির্মাণ হচ্ছে ‘অমানুষ-টু’। আগের সিনেমার মতো এ সিনেমাতেও মূল চরিত্রে অভিনয় করছেন সোহম। এখানে একজন ‘সাইকো কিলারের’ ভূমিকায় দেখা যাবে তাকে। গত ১৪ মার্চ শনিবার রাতে সিনেমাটির ট্রেইলার প্রকাশ পায়। এদিকে সিনেমাটির কাহিনী সম্পর্কে পরিচালক রাজীব ভারতীয় একটি সংবাদ মাধ্যমকে জানান, ‘রঘু (সোহম) খুব ভালো ছাত্র ছিল। তার মানসিক সমস্যা শুরু হয় যখন তার বাবা মারা যায় তখন থেকে। সে তখন তার বাড়ি পুড়িয়ে দিয়ে তার মাকে হত্যা করে। তারপর চেন্নাইয়ে চলে যায়। বাসে তার পরিচয় হয় সেলিম নামের একজন মেডিকেল স্টুডেন্টের সঙ্গে যে কিনা ভর্তি হতে যাচ্ছে। পথে বাস দুর্ঘটনায় সেলিমের মৃত্যু হয় এবং রঘু সেলিম সেজে মেডিকেলে যায় এবং নতুনভাবে জীবন শুরু করে। সেখানে তার পরিচয় হয় রিয়ার (পায়েল) সঙ্গে। এদিকে যে রঘুর (সোনম) আসল পরিচয় খুঁজতে যায় সে তাকেই হত্যা করে। এভাবেই চলতে থাকে সিনেমার কাহিনী।’

এ সিনেমা সম্পর্কে সংবাদ মাধ্যটিকে সোহম বলেন, ‘সিনেমাটি অমানুষ’র সিক্যুয়েল নয়। রঘু খুব জটিল একটি চরিত্র। তাকে ফুটিয়ে তোলাটা অনেক কঠিন ছিল, তবুও আমি আনন্দের সঙ্গেই চ্যালেঞ্জটি গ্রহণ করেছি। আমি বলতে পারি এটি একটি শ্বাসরুদ্ধকর সিনেমা হবে।’ পায়েল যিনি কিনা সিনেমাটিতে রঘুর বন্ধুর ভূমিকায় অভিনয় করছেন তিনি বলেন, ‘এটি এমন একটি গল্প যেখানে বলা হয়েছে পরিস্থিতি মানুষকে কিভাবে অমানুষ করে তোলে। সিনেমায় আমার চরিত্রের নাম রিয়া, যে কিনা একজন সাধারণ মেয়ে। কিন্তু সে নিজের অজান্তেই জটিল পরিস্থিতির সঙ্গে জড়িয়ে পড়ে।’ সিনেমাটি প্রযোজনা করছে শ্রী ভেঙ্কটেশ ফিল্মস।

সোহম পায়েল ছাড়াও সিনেমাটিতে অভিনয় করেছেন রাজেশ শর্মা, আনিন্দ্য চট্টোপাধ্যায়সহ অনেকে। তবে আগের মতো এই সিনেমায় সোহমের নজরকাড়া পারফরমেন্স থাকলেও বাদ পড়েছেন শ্রাবন্তী। পরিচালকের দাবি ‘এই সিনেমা অমানুষের সিক্যুয়াল নয়। তাই শ্রাবন্তী থাকবে এমন প্রত্যাশা যুক্তিযুক্ত নয়। সিনেমাটিতে বেশ কয়েকটি লুকে ক্যামেরায় বন্দি হয়েছেন নায়ক সোহম। একই মুখের আড়ালে রয়েছে দুতিনটে মানুষ। যে জীবন সংগ্রামের লড়াইয়ের পথে চলতে চলতে মানুষ থেকে অমানুষ হয়ে ওঠে। তাই সিনেমাটিকে সহজ সরল লাভস্টোরি বলা যাবে না। আসছে পহেলা বৈশাখে সিনেমাটি মুক্তি পাবে বলে জানা গেছে।

:: মেলা ডেস্ক

মেলা'র আরও সংবাদ
Bhorerkagoj