বৈদেশ

রবিবার, ৪ জানুয়ারি ২০১৫

কম খরচে ‘জেমস বন্ড’ পোশাক

গত ডিসেম্বরে নতুন জেমস বন্ড মুভির নাম ঘোষণা হয়েছে। এর আগ পর্যন্ত নতুন জেমস বন্ডকে পাচ্ছেন না ভক্তরা। তবে এর আগে পর্যন্ত ডেনিয়েল ক্রেগের মতো পোশাক পরতে পারেন আপনারা। এখানে জেনে নিন জেমস বন্ডের মতো পোশাক পরতে হলে কি কি লাগবে আপনার। ডেনিয়েল ক্রেগের মতো জেমস বন্ড হতে হলে পরিপাটি এবং গাঢ় রংয়ের পোশাক বেছে নিতে হবে। আপনি গোটা দেহের পোশাক তার মতো করে নিতে পারেন অথবা ছোটখাটো জিনিস কিনতে পারেন। প্রথমেই স্যুট লাগবে যার নাম ক্লাসিক গ্রে জেমস বন্ড স্যুট। এর রংয়ে কালোর হালকা ধাঁচ থেকে কুচকুচে কালোর ভাব থাকতে পারে। ওদিকে, শার্ট থেকে টাই লাগবে। শার্টের রং হালকা নীল হবে। কারণ এটি সাদা ও কালোর চেয়ে আরো বেশি উষ্ণ দেখায়। বন্ডের পোশাকের জন্যে একটি হিসেবও দিয়ে দেয়া হয়েছে। এবার আমাজন থেকে বন্ডের পরিধেয় বস্ত্র পেয়ে যাবেন অতি কমমূল্যে। বারবেরি লন্ডন সিøম ফিট উল ধূসর স্যুটের জন্যে লাগবে ১৩৯৫ ডলার। কিন্তু আমাজন থেকে সালভাটোর এক্সটি মেনস দুই বাটনের চারকোল ধূসর স্যুট কিনে নিতে পারবেন ৯৫.৮৬ ডলার থেকে ১০৯.৮৬ ডলারের মধ্যে।

হালকা রংয়ের ব্রিওনি ব্লু স্ট্রাইপের শার্ট কিনতে লাগবে ৪৮২ ডলার। কিন্তু আমাজন থেকে ব্লুমিংডেল হাউন্ডসটুথ টেক ড্রেস শার্ট পেয়ে যাবেন মাত্র ৪৯.৭৭ ডলারে। টার্নবুল অ্যান্ড অ্যাসার রিবড সিল্ক টাইয়ের জন্য লেগে যাবে ১৪৭ ডলার। কিন্তু আমাজন থেকে মাত্র ৩৩.১৪ ডলারে পেয়ে যাবেন কেলভিন ক্লেইন মেনস সিলভার স্পান সলিড টাই। কাজেই সামান্য খরচেই হয়ে যান জেমন বন্ড।

রাশিয়ার ফ্যাশন এখন পুতিনময়

মস্কোভিত্তিক একটি ফ্যাশান ব্র্যান্ড তাদের নতুন পোশাক ও অন্যান্য ফ্যাশন সামগ্রীতে রুশ প্রেসেডন্ট ভ্লাদিমির পুতিনের মুখ ব্যবহার করার সিদ্ধান্ত নিয়েছে। তাদের লক্ষ্য তাদের ডিজাইন করা গয়না, পোশাক ও অন্যান্য ফ্যাশন সামগ্রী পুতিন সমর্থক ও পুতিন ভক্তদের আকৃষ্ট করবে।

পুতিনেফেস্টেহার নামক এই সংস্থা তাদের প্রথম ফ্যাশন সামগ্রী হিসেবে পুতিনের মুখসম্বলিত রূপার আংটি বাজারে ছেড়েছে।

পুতিনেফেস্টেহার শব্দটি জার্মান এবং এর অর্থ ‘পুতিন সমব্যথী’। ফ্যাশন ডিজাইনার গেøব ক্রাইনিক চান, শুধুই রাশিয়ায় নয়, এই ব্র্যান্ড রাশিয়ার বাইরে সমানভাবে জনপ্রিয় হোক। মি. ক্রাইনিক আগেও রাশিয়ার হয়ে কিছু কাজ করেছেন-যেমন তিনি রাশিয়ার সরকারি সাহায্যপুষ্ট একটি যুব সংগঠণের হয়ে কাজ করেছেন।

উল্লেখ্য, ফ্যাশন প্রতিষ্ঠানের তৈরি প্রথম এক শটি আংটির সবগুলোই ইতিমধ্যেই বিক্রি হয়ে গেছে। প্রেসিডেন্ট পুতিনের এক ভক্ত সের্গেই মাকসিমফ জার্মান সংবাদমাধ্যমকে তার হাতে পরা আংটি দেখিয়ে বলেছেন, পুতিনকে তিনি পছন্দ করেন, তাই সব সময় এই আংটি তিনি পরে থাকেন।

ফ্যাশন (ট্যাবলয়েড)'র আরও সংবাদ
Bhorerkagoj