ব্রাহ্মণবাড়িয়ার চিনাইরে মেধাবৃত্তি পরীক্ষা অনুষ্ঠিত

রবিবার, ২১ ডিসেম্বর ২০১৪

কাগজ প্রতিবেদক, ব্রাহ্মণবাড়িয়া : ব্রাহ্মণবাড়িয়ায় ১১তম শিশু মেধাবৃত্তি পরীক্ষা অনুষ্ঠিত হয়েছে। গত শুক্রবার সকাল ১১টায় সদর উপজেলার চিনাইর বঙ্গবন্ধু শেখ মুজিব অনার্স কলেজ ও চিনাইর আঞ্জুমান আরা উচ্চ বিদ্যালয়ে এই পরীক্ষা অনুষ্ঠিত হয়। মেধা বৃত্তি পরীক্ষায় ব্রাহ্মণবাড়িয়া জেলার ৯টি উপজেলার মধ্যে ৮টি উপজেলার (বাঞ্ছারামপুর উপজেলা ব্যতীত) ৮১টি শিক্ষা প্রতিষ্ঠানের ১ হাজার ৮৪০ জন শিক্ষার্থী অংশ নেয়। এর মধ্যে প্রথম শ্রেণির ৪৬৬ জন, দ্বিতীয় শ্রেণির ৩৯৭ জন, তৃতীয় শ্রেণির ৩৩৪ জন, চতুর্থ শ্রেণির ৩২২ জন এবং পঞ্চম শ্রেণির ৩২১ জন শিক্ষার্থী রয়েছে।

পরীক্ষা চলাকালে চিনাইর শিশু মেধাবৃত্তি ট্রাস্টের চেয়ারম্যান এবং মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তরের মহাপরিচালক প্রফেসর ফাহিমা খাতুন পরীক্ষার হল পরিদর্শন করেন। এ সময় চিনাইর বঙ্গবন্ধু শেখ মুজিব অনার্স কলেজের অধ্যক্ষ মকবুল আহমেদ, উপাধ্যক্ষ এ কে এম শিবলী উপস্থিত ছিলেন।

আয়োজকরা জানান, পরীক্ষা অনুষ্ঠিত হওয়ার পরবর্তী এক মাসের মধ্যে পরীক্ষার ফল প্রকাশ করা হবে। অংশ নেয়া পরীক্ষার্থীদের মধ্যে শতকরা ৫ ভাগ শিক্ষার্থী টেলেন্টপুলে এবং শতকরা ১৫ ভাগ শিক্ষাথী সাধারণ গ্রেডে বৃত্তি পাবে। টেলেন্টপুলে বৃত্তিপ্রাপ্তরা এককালীন ২ হাজার টাকা ও সাধারণ গ্রেডে বৃত্তিপ্রাপ্তরা ১ হাজার ৫০০ টাকা করে পাবে।

এই জনপদ'র আরও সংবাদ
Bhorerkagoj